আজ শনিবার, ২২শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

সোনারগাঁয়ে বিএনপি প্রার্থী মান্নানের উপর হামলা ,গ্রেফতার ১

সংবাদচর্চা রিপোর্ট:

নারায়ণগঞ্জ ৩ (সোনারগাঁ) আসনের বিএনপি সমর্থিত প্রার্থী আজাহারুল ইসলাম মান্নানের উপর হামলা করছে ছাত্রলীগ নেতা রনি বিল্লাহ। বৃহষ্পতিবার উপজেলা আইনশৃংঙ্খলা কমিটির সভায় প্রশাসনের সামনে বিএনপির প্রার্থী মান্নান কে মারপিট করা হয় বলে অভিযোগ উঠেছে। পুলিশ হামলা কারি রনি বিল্লাহ কে গ্রেফতার করেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, (১৩ ডিসেম্বর) বৃহস্পতিবার বিকাল ৪টায় উপজেলা নির্বাহী কর্মকর্তার সম্মেলন কক্ষে আগামী সংসদ নির্বাচনে প্রতিদ্বন্ধী প্রার্থীদের নিয়ে আইনশৃংখলা পরিস্থিতি ও নির্বাচনে আচরন বিধি সংক্রান্ত বিষয় নিয়ে মত বিনিময় সভা হয়।

ইউএনও শাহীনুর ইসলামের সভাপতিত্বে সভায় আগামী নির্বাচনে নারায়ণগঞ্জ-৩ আসন থেকে প্রতিদ্বন্ধীতাকারী আটজন প্রার্থী ও তাদের প্রতিনিধি ও গনমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

সভাচলাকালীন সময় বিকাল সারে ৪টায় হঠাৎ সভা কক্ষে প্রবেশ করে বিএনপি মনোনীত প্রার্থী আজহারুল মান্নানের গলা চেপে ধরে হত্যার চেষ্টা চালায় রনি বিল্লাহ নামের এক ছাত্রলীগ নেতা।

রনি সোনারগাঁ পৌরসভা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক। ইউএনও, থানার ওসিসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সামনে এ ঘটনা ঘটার পর সবাই হতবাক হয়ে পড়ে।

এ সময় প্রতিদ্বন্ধী অন্যান্য প্রার্থী ও তাদের প্রতিনিধিরা সভা কক্ষে বিক্ষোভ শুরু করে। পরে পুলিশ তাকে আটক করে থানায় নিয়ে যায়।

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ভ্রাম্যমান আদালত পরিচালনা করে রনি বিল্লাহকে তিন মাসের সাজা দেন।

বিএনপির প্রার্থী আজহারুল মান্নান জানান, আমাকে গলা চেপে হত্যা করার জন্যই এঘটনা ঘটানো হয়। আইনশৃঙ্খলা পরিস্থিতি যে কত অবনতি আজকের ঘটনায় এর প্রমান। তিনি সোনারগাঁ থানার ওসি সহ তিন পুলিশ সদস্যের প্রত্যাহার দাবি করেন।

ইউএনও শাহীনুর ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, হঠাৎ করে সম্মেলন কক্ষে প্রবেশ করে এ অনাকাংখিত ঘটনা ঘটানো হয়েছে।

স্পন্সরেড আর্টিকেলঃ