আজ সোমবার, ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

সোনারগাঁয়ে জালিয়াতি করে নামজারি করার অভিযোগ

সোনারগাঁ প্রতিনিধি: নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার বারদী ইউনিয়নের দলরদী গ্রামে আব্দুর রশিদের বিরুদ্ধে জালিয়াতি করে অন্যের জায়গা নিজের নামে রেকর্ড করার অভিযোগ উঠেছে। ভুক্তভোগী উপজেলা সহকারী কমিশনার (ভুমি) বরাবর জমির রেকর্ড সংশোধন (মিস কেইস) মামলা করার পর নিজের নামে আদেশ পেয়েছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার বারদী ইউনিয়নের দলদী গ্রামের বাসিন্দা তাইজ উদ্দিনের ছেলে জামাল হোসেনের বারদী মৌজায় এসএ ১১৭৫ নং দাগে ও আরএস ১৩০ নং দাগে ৩৬ শতাংশ এবং এসএ ১১৮২ নং দাগে ও আরএস ৩০১৭ নং দাগে ৯ শতাংশ মোট ৪৫ শতাংশ জমির মালিক। কিন্তু তাঁর জেঠাত ভাই মফিজ উদ্দিনের ছেলে আব্দুর রশিদ গোপনে ভূমি কর্মকর্তাদের সহযোগিতায় জালিয়াতি করে তাঁর নামে ভুয়া কাগজ তৈরি করে ৪৫ শতাংশ জমি নামজারি করিয়ে নেন। পরবর্তী সময়ে বিষয়টি জানাজানি হলে তাঁরা এর বিরুদ্ধে ভূমি

অফিসে রেকর্ড সংশোধন (মিস কেস) মামলা করেন যার নং ১৬৭/২০১৬। মামলায় ভূমি নামজারির বিষয়ে প্রমান মিললে সহকারী কমিশনার (ভূমি) ভূমি নামজারির আগের আদেশটি বাতিল করেন। যোগাযোগ করলে আব্দুর রশিদ বলেন, জমির খাজনা দেওয়ার সময় ভুলক্রমে রেকর্ড হয়ে গিয়েছিল। এখন সেটা মামলা করে সংশোধন করার কাজ চলছে। জালিয়াতি করে ভূমি রেকর্ড করার বিষয়ে প্রশ্ন করলে তিনি কোনো জবাব দেননি। বারদী ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা হাবিবুর রহমান বলেন, ‘আব্দুর রশিদ আমাদের ভুল বুঝিয়ে নামজারি করে নিয়েছেন। এখন সেটা ঠিক করে দেওয়া হয়েছে। তবে এর পেছনে আমাদের কোনো স্বার্থ ছিল না।’ সোনারগাঁ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রুবায়েত হায়াত শিপলু বলেন, নামজারিতে সম্পত্তি রেকর্ড হওয়ার বিষয়টি সংশোধন করে দেওয়া হয়েছে।

 

স্পন্সরেড আর্টিকেলঃ