আজ শুক্রবার, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

সোনারগাঁয়ে চৈতী গ্রুপের বিরুদ্ধে ফলদগাছ কেটে জমি জখলের অভিযোগ

সোনারগাঁয়ে চৈতী গ্রুপের বিরুদ্ধে

সোনারগাঁয়ে চৈতী গ্রুপের বিরুদ্ধে

সোনারগাঁ প্রতিনিধি :
নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে কৃষকের কয়েক কোটি টাকা মূল্যের জমির ওপর চোখ পড়েছে চৈতী কম্পোজিট নামের একটি কোম্পানী মালিক ও তার পোষ্য এলাকার একটি প্রভাবশালী সিন্ডিকেটের।

এ কারণে গত বুধবার ছোট শীলমান্দি গ্রামে অসহায় কৃষকের জমি দখলের হিড়িক পড়েছে। আর তা করতে গিয়ে তারা কেটে ফেলছে এসব জমিতে থাকা মূল্যবান বহু গাছ।

উপড়ে ফেলেছে কৃষকের জমির লক্ষাধিক টাকার মুলি বাঁশের বেড়া। কোম্পানীর সশস্ত্র বাহিনীর ভয়ে নিজেদের সহায় সম্বল হারিয়ে ফেললেও কেউ প্রতিবাদ করার সাহস করেন নি জানিয়েছেন এলাকাবাসী।

গতকাল ঘটনাস্থলে সরেজমিন দেখতে গেলে এলাকাবাসী জানায়, সোনারাগাঁ পৌরসভার ছোট শীলমান্দি গ্রামের ছোট শীলমান্দি মৌজার প্রায় ৫ বিঘা ১৮ শতাংশ জমির উন্নত জাতের আম, লিচু, পেয়ারা ও কুলবরই বাগান কেটে ফেলে গেছে কোম্পানী ও তাদের সন্ত্রাস বাহিনী।

স্থানীয়রা আরো জানান, চৈতী কোম্পানীর মালিক আবুল কালাম, ডিজিএম বদরুলসহ এলাকার চিহ্নিত সন্ত্রাসী আলমগীর, জাহাঙ্গীর, মনির ও ১০-১২ জন অজ্ঞাতনামা অস্ত্রধারী এবং কোম্পানীর কয়েকশত শ্রমিক এক সাথে হামলা চালিয়েছে।

যার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। এছাড়াও দেখা যায় চৈতী থেকে নিষ্কাশিত বজ্য এলাকার খাল, পুকুর, ডোবার পানি পচে দূগন্ধ ছড়াচ্ছে এতে ২৮টি গ্রাম ও ৪৭ টি মাদ্রাসায় কেউ ওযু ও গোসল করতে পারে না।

জমির মালিক লায়ন মোশারফ জানান, কোম্পানীর সশস্ত্র লোকের সামনে আমাদের চেয়ে থাকা ছাড়া কোন উপায় ছিলো না। প্রতিবাদ করতে গেলে লাশের বন্যা বয়ে যেত। আমি বাদী হয়ে বুধবার সোনারগাঁ থানায় মামলা করেছি। তিনি আরো জানান, আমাকে, আমার বা ও ভাইসহ জমির অন্যান্য মালিকদের প্রাণনাশের হুমকি দিচ্ছে।

এ ব্যাপারে চৈতী কম্পোজিটের মালিক আবুল কালাম জানান, আমাদের জমির গাছ কে বা কাহারা রাতের আঁধারে কেটে গেছে আমরা জানি না। তবে এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে।

সোনারগাঁ থানার পরিদর্শক (তদন্ত) জসীম উদ্দিন জানান, এ ব্যাপারে একটি লিখিত অভিযোগ পেয়েছি। সরেজমিন তদন্ত করে আমরা আইনানুগ ব্যবস্থা গ্রহন করব।

স্পন্সরেড আর্টিকেলঃ