আজ বৃহস্পতিবার, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

সৈয়দ আশরাফের জানাজা সম্পন্ন , রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

নিজস্ব প্রতিবেদক:
আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের প্রথম জানাজা সম্পন্ন হয়েছে সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় । এ সময় তার বিদেহী আত্মার মাগফেরাত কামনায় মোনাজাত করা হয়। পরে ৭১’ এর এ গেরিলা যোদ্ধাকে ‘গার্ড অব অনার’ প্রদান করা হয়।

জানাজা শেষে সৈয়দ আশরাফুল ইসলামের মরদেহে শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় স্পিকার শিরিন শারমিন চৌধুরী, মন্ত্রিপরিষদের সদস্য ও আওয়ামী লীগের নেতাকর্মীরাও তার মরদেহের প্রতি শ্রদ্ধা জানান। পরে বিভিন্ন রাজনৈতিক দল, সাংস্কৃতিক সংগঠন ও সর্বস্তরের মানুষ শ্রদ্ধা জানান।

এর আগে রোববার সকালে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) হিমঘর থেকেসৈয়দ আশরাফের মরদেহ সংসদ ভবনে নেওয়া হয়। সকাল সাড়ে ১০টার পর জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় তার জানাজা অনুষ্ঠিত হয়।

সর্বসাধারণের শ্রদ্ধা নিবেদন শেষে সৈয়দ আশরাফের মরদেহ তার সংসদীয় এলাকায় (কিশোরগঞ্জ-১ আসন) নেওয়া হবে। সেখানে শোলাকিয়া ঈদগাহ ময়দানে আরও একটি জানাজা অনুষ্ঠিত হবে। কিশোরগঞ্জ থেকে আশরাফের মরদেহ নেওয়া হবে তার জন্মস্থান ময়মনসিংহে। ময়মনসিংহে তৃতীয় জানাজার পর বিকেলে তার মরদেহ ঢাকায় আনা হবে। এর পর বনানী কবরস্থানে বাদ আসর তাকে দাফন করা হবে।

থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে ক্রিটিক্যাল কেয়ার মেডিসিন ইউনিটে চিকিৎসারত অবস্থায় গত বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) মৃত্যুবরণ করেন সৈয়দ আশরাফুল ইসলাম। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৮ বছর।

স্পন্সরেড আর্টিকেলঃ