আজ রবিবার, ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

সুস্থ্য দেহ ছাড়া সুস্থ্য মনের বিকাশ ঘটে না- সমাজকল্যান প্রতিমন্ত্রী

সুস্থ্য দেহ ছাড়া

 

সুস্থ্য দেহ ছাড়া

নারায়নগঞ্জ প্রতিনিধি :

সমাজকল্যান মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহম্মেদ বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে স্বাধীন এই বাংলাদেশকে একটি উন্নয়ণশীল দেশ হিসেবে প্রতিষ্ঠিত করতে তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিনরাত পরিশ্রম করছেন। ছুটে চলেছেন টেকনাফ থেকে তেতুলিয়া পর্যন্ত।

দেশের আপামর জনসাধারণ এর ভাগ্যকে পরিবর্তন করার জন্য বঙ্গবন্ধু সংবিধান প্রণয়ন করেছিলেন। তার সেই স্বপ্ন আজ বাস্তবে রুপ নিতে যাচ্ছে প্রধানমন্ত্রীর অক্লান্ত পরিশ্রমের ফলে।

বুধবার বিকেলে ওসমানী পৌর স্টেডিয়ামে সমাজসেবা অধিদপ্তর ঢাকা বিভাগীয় প্রতিষ্ঠানসমূহে সাংস্কৃতিক প্রতিযোগীতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহম্মেদ বলেন, সাধারণ মানুষের অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে বঙ্গবন্ধু যে পদক্ষেপ গ্রহন করেছিলেন তা নস্যাৎ করতে হায়েনারা ২৫ মার্চ এর কালো রাতে স্বপরিবারে তাকে হত্যা করে। ষড়যন্ত্রকারীরা ভেবেছিলো এক মুজিবকে হত্যা করলেই বাংলাদেশিরা পরাধীন হবে কিন্তু না, তাদের সকল ষড়যন্ত্রকে মোকাবেলা করে এদেশের মানুষের উন্নয়নের লক্ষ্যে তিনি কাজ করে চলেছেন। ১৯৯৬ সালে ক্ষমতায় আসার পর থেকেই তিনি উন্নয়ণ করে চলেছেন। আজকে যে সকল শিশুরা পিতৃ-মাতৃহীন অবস্থায় আছে বিগত দিনগুলোতে যারা ক্ষমতায় ছিলো তারা কেউ তোমাদের কথা ভাবেনি। কিন্তু বর্তমান সরকার তোমাদের কথা ভেবে নানাবিধ পদক্ষেপ গ্রহন করেছে। তাই তোমাদের পক্ষ থেকে আমি প্রধানমন্ত্রীকে জানাই আন্তরিক অভিনন্দন ও কৃতজ্ঞতা।

তিনি আরো বলেন, আমাদের সমাজে বসবাসকারী সকল মানুষকে তাদের স্ব স্ব অবস্থানে থেকে এসব সমাজসেবামূলক কাজ করতে হবে। বিভিন্ন খেলাধুলা ও সাংস্কৃতিক প্রতিযোগীতার ব্যবস্থা করতে হবে। কারন সুস্থ্য দেহ ছাড়া সুস্থ্য মনের বিকাশ ঘটেনা। তাই পড়ালেখার পাশাপাশি খেলাধুলাকেও প্রাধান্য দিতে হবে। মনে রাখতে হবে, সত্যের পথে চলে সুন্দরের ব্যাপকতাকে আরো ব্যাপক করতে হবে।

অনুষ্ঠানে ঢাকা বিভাগীয় সমাজসেবা কার্যালয়ের পরিচালক তপর কুমার সাহার সভাপতিত্বে ও জেলার উপ-পরিচালক মোঃ হেলাল উদ্দিনের সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ আব্দুল হামিদ মিয়া, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ শরফুদ্দিন আহম্মেদ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসনিম জেবিন বিনতে শেখ, সামসুজ্জামান ভাষানী, প্রদিপ কুমার দাস প্রমুখ।

বক্তব্য শেষে প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিবৃন্দ।

স্পন্সরেড আর্টিকেলঃ