আজ বুধবার, ১৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ২রা অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

সুবর্ণা নদীকে হত্যার প্রতিবাদে না’গঞ্জে সাংবাদিকদের মানববন্ধন

সুবর্ণা নদীকে হত্যার প্রতিবাদে

সুবর্ণা নদীকে হত্যার প্রতিবাদে

নিজস্ব প্রতিবেদক:
আনন্দ টিভি’র পাবনা জেলা প্রতিনিধি সুবর্ণা নদীকে হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে নারায়ণগঞ্জের সাংবাদিক সমাজ। সেই সাথে এই নৃশংস হত্যার সাথে জড়িত দোষীদের দ্রুত শাস্তির দাবী করেন।

বৃহস্পতিবার (৩০ আগষ্ট) নারায়ণগঞ্জে কর্মরত সাংবাদিকবৃন্দ ও আনন্দ টিভি পরিবার বেলা ১১ টায় নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন কর্মসূচীর আয়োজন করে।

এসময় সাংবাদিক হত্যা, নির্যাতন বন্ধ ও দ্রুত সাংবাদিক নিরাপত্তা আইন প্রণয়নের দাবীতে স্থানীয়, জাতীয় ও ইলেকট্রনিক গণমাধ্যমের দেড় শতাধিক সাংবাদিক জোড়ালো দাবী জানায়।

আনন্দ টেলিভিশনের সংবাদ দাতা সৈয়দ সিফাত আল রহমান লিংকন এর সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ ফটোজার্নালিস্ট এসোসিয়েশন নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক এনামুল সিদ্দিকী, সাবেক সভাপতি ও দৈনিক ইত্তেফাক এর জেলা ফটো সাংবাদিক তাপস সাহা, দৈনিক খবর প্রতিদিন পত্রিকার নির্বাহী সম্পাদক মাহমুদ হাসান কচি, জেলা সাংবাদিক সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক শেখ মনির হোসেন, দৈনিক সমকাল এর জেলা ফটো সাংবাদিক মেহেদী হাসান সজীব, ফতুল্লা থানা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুর রহিম, বন্দর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মহিউদ্দিন সিদ্দিক, সহ সম্পাদক নাছির উদ্দিন, যুগান্তর স্বজন সমাবেশের সভাপতি দৈনিক অগ্রবানী প্রতিদিন পত্রিকার সহ-সম্পাদক উত্তম সাহা, আনন্দ টিভি’র জেলা প্রতিনিধি এস এম আবু কাউছার, সোনারগাঁ প্রতিনিধি মাজহারুল ইসলাম।
মানববন্ধনে সংবাদকর্মীরা বলেন, আমরা দেশ ও জাতির স্বার্থে প্রতিনিয়তই জীবনের ঝুকি নিয়ে পেশাগত দায়িত্ব পালন করছি। আমাদের দায়িত্ব পালনকালে র্সবসাধারণের সেবায় বিভিন্ন মহলের অনৈতিক কর্মের স্বার্থে আঘাত হানে, যার ফলশ্রুতিতে সাংবাদিকদের উপর নৃশংস হামলার ঘটনা ঘটে। এই হামলায় জড়িতদের সঠিক বিচার না হওয়ায় বার বার সংবাদকর্মীরা নির্যাতনের শিকার হচ্ছে। এতে ঘটনার সাথে জড়িতরা সাহস পেয়ে বড় ধরনের অপরাধ কর্মকান্ডে লিপ্ত হচ্ছে। বিভিন্ন সময়ই রোষানলের শিকার হতে হয় সংবাদকর্মীদের। কিন্তু আমাদের নিরাপত্তার যথাযথ ব্যাবস্থা নেই।
সাংবাদিক নেতারা বলেন, এখন কর্মস্থলে, রাস্তাায় এমনকি বাসভবনেও সাংবাদিকরা নিরাপদে নই। আর এর সবচেয়ে বড় উদাহরণ হলো আনন্দ টেলিভিশনের পাবনা জেলা প্রতিনিধি সুবর্ণা নদীকে নৃশংস ভাবে হত্যাকান্ডের ঘটনা। নদী হত্যার তদন্তের ভার যেন স্থানীয় পুলিশকে না দেয়া হয়। সুবর্ণা নদী স্থানীয় সাংবাদিক হওয়াতে এক্ষেত্রে তদন্তের বেঘাত ঘটতে পারে। তাই আমরা চাই ঢাকা থেকে পুলিশের কোনো বিশেষ টিম যাতে এই নদী হত্যা তদন্তের ভার নেয়। তাহলেই কেবল এর সুষ্ঠু বিচার সম্ভব। অবিলম্বে সাংবাদিক দম্পতি সাগর-রুনি ও সুবর্ণা নদী সহ সকল হত্যাকান্ড ও সাংবাদিকের উপর হামলার বিচার করতে হবে। নতুবা আগামীতে কঠোর কর্মসূচী দেয়ার ঘোষনা দেন নেতৃবৃন্দরা। এসময় সাংবাদিকতার স্বার্থে সকল সাংবাদকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানানো হয়।

এছাড়াও উপস্থিত ছিলেন, মোহনা টিভি’র জেলা প্রতিনিধি আজমির, সময় টিভি’র ক্যামেরা পার্সন আব্দুল্লাহ মামুন, এশিয়ান টিভির জেলা প্রতিনিধি খালিদ আলামিন, বাংলা টেলিভিশন এর জেলা প্রতিনিধি হাসান মজুমদার বাবলু, লাইভ নারায়ণগঞ্জ ডটকম এর সম্পাদক কামাল হোসেন, দৈনিক দেশের আলো পত্রিকার বার্তা সম্পাদক মনির সুমন, দৈনিক মানব জমিন পত্রিকার ফটো সাংবাদিক ও ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম এর সম্পাদক আলমগীর আজিজ ইমন, প্রেস নারায়ণগঞ্জ ডটকম এর প্রকাশক ফখরুল চৌধুরী, সাপ্তাহিক তথ্যচিত্র এর সম্পাদক শফিকুল ইসলাম আরজু, দৈনিক ভোরের সমাচার ও অনলাইন পোর্টাল নারায়ণগঞ্জ প্রতিদিন এর সম্পাদক আব্দল্লাহ আল মামুন, অনলাইন পোর্টাল আজকালের নারায়ণগঞ্জ এর সম্পাদক মাজহারুল ইসলাম রোকন, দৈনিক খবর নারায়ণগঞ্জ ডটকম এর নির্বাহী সম্পাদক মশিউর হোসেন, অনলাইন পোর্টাল সময়ের নারায়ণগঞ্জ এর নির্বাহী সম্পাদক শহিদ হোসেন, সংবাদ নারায়ণগঞ্জের সম্পাদক নুরুজ্জামান কাউছার, অনলাইন পোর্টাল প্রাচ্যের ডান্ডি’র ষ্টাফ রির্পোটার মাসুদ রানা রনি, নিউজ টুয়েন্টিফোর টিভি’র জেলা ক্যামেরা ক্যামেরা পার্সন এম আর জয়, দৈনিক ইয়াদ পত্রিকার ফটো সাংবাদিক সৌরভ হোসেন, দৈনিক জন্মভুমি প্রত্রিকার ফটো সাংবাদিক এবায়দুল্লাহ, রবিউল হোসেন, ভোরের বিডি ২৪ এর স্টাফ রিপোর্টার জামান, বিজয় বার্তা ২৪ এর স্টাফ রিপোর্টার মামুন, যুগের চিন্তা ফটো সাংবাদিক মেহেদী হাসান, রুদ্রবার্তা ফটো সাংবাদিক সোহেল, সেলিম, ইব্রাহীম সহ নারায়ণগঞ্জে কর্মরত অন্যান্য সাংবাদিকবৃন্দ।

প্রসঙ্গত, সূবর্ণা আক্তার নদী বেসরকারী টেলিভিশন আনন্দ টিভি’র পাবনা জেলা প্রতিনিধি ও স্থনীয় জাগ্রত বাংলা সংবাদ মাধ্যমের সম্পাদক ও প্রকাশক। মঙ্গলবার রাতে সূবর্ণা আক্তার নদী (৩২ ) কে তার বাসার সামনে সন্ত্রাসীরা নৃশংসভাবে কুপিয়ে হত্যা করেছে।