আজ শুক্রবার, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সিদ্ধিরগঞ্জে ৩ হাজার লিটার বিমানের চোরাই তেলসহ গ্রেফতার ২

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি :
সিদ্ধিরগঞ্জে  দুই চুরাই তেল ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়েছে ।  শুক্রবার( ৪ শ্রাবন, ১৯ জুলাই) সকালে চিটাগাংরোড হাজী ইব্রাহিম খলিল শপিং কমপ্লেক্স ডাচ বাংলা ব্যাংকের সামনে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক থেকে র‌্যাব তাদের গ্রেফতার করে। গ্রেফতারকৃতদের কাছ থেকে ৩ হাজার লিটার বিমানের চোরাই তেল উদ্ধার করা হয়েছে। জব্দ করা হয়েছে চোরাই কাজে ব্যবহৃত একটি পিকআপ ভ্যান(ঢাকা মেট্রো ন-১৩-৪৩৫৯)। গ্রেফতারকৃতরা হলেন  মো: নাছির আলী(৪০) ও মো: হাবিবুর রহমান (৩৮)।

র‌্যাব-১১ এর অপারেশন অফিসার অতিরিক্ত পুলিশ সুপার মো: জসিম উদ্দিন চৌধুরী স্বাক্ষরিত  এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে । উদ্ধারকৃত তেলের মূল্য আনুমানিক ২ লাখ ১০ হাজার টাকা।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, সিদ্ধিরগঞ্জের গোদনাইল এলাকার পদ্মা ও মেঘনা ডিপোকে ঘিরে কয়েকটি চোরাই তেল ব্যবসায়ী সিন্ডিকেট গড়ে উঠেছে। এই ডিপো থেকে দৈনিক শত শত ট্যাংকলরী তেল ভর্তি করে দেশের বিভিন্ন অঞ্চলে সরবরাহ করে। কিছু লরীর চালক-হেলপারা নামে মাত্র মূল্যে লরী থেকে জ্বালানি তেল চুরি করে সিন্ডিকেট ব্যবসায়ীদের কাছে বিক্রি করে। চোরাই চক্র এই তেলের সাথে ভেজাল তেল মিশিয়ে বিভিন্ন ব্যবসায়ীদের কাছে সরবরাহ করে। এই ভেজাল তেল ব্যবহারে গাড়ির ইঞ্জিন ব্যাপক ক্ষতি হয়।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ থানায় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধিন উল্লেখ করে চোরাই তেল সিন্ডিকেট চক্রের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছে র‌্যাব ১১ ।

স্পন্সরেড আর্টিকেলঃ