আজ শুক্রবার, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সিদ্ধিরগঞ্জে নাসিকের মশক নিধন মহরা

সংবাদচর্চা অনলাইনঃ 
মশার উপদ্রব থেকে রক্ষা পাওয়ার জন্য নারায়ণগঞ্জ সিটি করপোশনের উদ্যোগে নগরীর সিদ্ধিরগঞ্জের প্রতিটি ওয়ার্ডে মশক নিধন ঔষধ দেয়া হয়েছে। পাশা পাশি করোনা ভাইরাস থেকে রক্ষা পাওয়ার জন্য মানুষকে সচেতন করে যাচ্ছে নাসিকের মশক নিধন টিম। শহরে মশা নিধনের জন্য অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে নাসিকের মশক নিধন টিম।
বুধবার সিটি করপোরেশনের পরিচ্ছন্ন কর্মকর্তা আলমগির হোসেন হিরনের নেতৃত্বে প্রতিদিনের ন্যায় নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের সিদ্ধিরগঞ্জের ওয়ার্ড গুলোতে মশক নিধনে মহরা দেয়া হয়।

সিটি করপোরেশন পরিচ্ছন্ন কর্মকর্তা আলমগির হোসেন হিরণ বলেন, এই শহর আমাদের তাই একে পরিস্কার রাখার দায়িত্বও আমাদের। আমরা পরিচ্ছন্ন শহর গড়ার মাধ্যমে নগরবাসিকে স্বস্থিতে রাখতে চাই। তাই রাতে ফগার মেশিনের মাধ্যমে শহরের সড়ক গুলোতে মশার ঔষধ দেয়া হয়। এ জন্য রাত দিন পরিশ্রম করে যাচ্ছে আমাদের সিটি করপোরেশনের মশক নিধন টিম। একই সাথে তারা দিনের শুরুতে যেখান পানি জমে থাকে ওই খানেও মশার ঔষধ স্প্রে করে।
তিনি আরো জানান, কোভিড ১৯ এর পাশা পাশি নগরীর মানুষ ডেঙ্গু মাশর আতঙ্কে থাকেন। নগরবাসির মাঝে যেন ডেঙ্গুর ভয় না থাকে তার জন্য সিটি করপোরেশনরে উদ্যোগে প্রতিটি ওয়ার্ডে মশক নিধন ঔষধ দেয়া হচ্ছে। কিন্তু এই ঔষধ দেয়ার জন্য সিটি করপোরেশনের প্রতিটি ওয়ার্ডে ৫ জনের একটি টিম করে দেয়া হয়েছে। করোনার ভাইরাসের কারনে তা বারিয়ে ২০ জনের টিম করা হয়েছে। তারা ওই ওয়ার্ডের এলাকায় গিয়ে বাড়ির ছাদের গাছের টপে, সড়কের ওলিতে গলিতে যেখানে মশা জন্মানোর জায়গা ওই খানে মশার ঔষধ প্রদান করবে। আমাদের এ কাজ প্রতিদিন অব্যাহত থাকবে। প্রতিদিন নাসিকের বন্দর সিদ্ধিরগঞ্জ ও সদরের ওয়ার্ডে আমাদের টিম মশা নিধন ঔষধ দিবে। আমি বিশ্বাস করি এতে মানুষ মশার উপদ্রব থেকে স্বস্তি পাবে।

পরিচ্ছন্ন পরিদর্শক শ্যামল পাল বলেন, মাননীয় মেয়র মহোদয় নগরবাসির সকলকে যার যার বাড়ি পরিস্কার রাখার কথা বলেছেন। একই সাথে নগরবাসির সকলকে স্বাস্থ্য বিধি মেনে চলার মাধ্যমে সচেতন থাকার আহবান জানান। যাতে নগরীর মানুষ করোনা থেকে বেচে থাকতে পারেন। নগরীর কনো এলাকায় মশার উপদ্রব বেশি হলে আমাদের জানাবেন আমরা ব্যবস্থ্যা নিবো। এসময় উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্রধান নিবার্হী কর্মকর্তা আবুল আমিন, পরিচ্ছন্ন পরিদর্শক শ্যামল পাল, মশক নিধন টিমের সুপার ভাইজার রিপন সিকদার, সোহেল খন্দকার সহ অন্যান্য কর্মকর্তা।

স্পন্সরেড আর্টিকেলঃ