আজ শুক্রবার, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

সিদ্ধিরগঞ্জে ড্রেনের ময়লা পানিতে ব্র্যাক স্কুল বন্ধ

বিল্লাল আহম্মেদ

ড্রেনের পানিতে ব্র্যাক স্কুল বন্ধ হয়ে গেছে। শিক্ষার্থীদের পায়ে গাঁ হয়ে গেছে বলেও অভিযোগ পাওয়া গেছে। প্রথম শ্রেনির ছাত্র-ছাত্রী ও তৃতীয় শ্রেনির ছাত্র-ছাত্রীরা পড়াশোনা করে এই স্কুলে। প্রায় শতাধিক শিশু শিক্ষার্থী রয়েছে এই স্কুলে। নারায়ণগগঞ্জ সিটি কর্পোরেশনের সিদ্ধিরগঞ্জের ৪ নং ওয়ার্ডের আটিগ্রাম এলাকার ৩ মেম্বারের বাড়ির পাশের সড়কে নির্মিত ব্র্যাক স্কুলটি প্রায় বন্ধের পথে। পানি নিষ্কাশন হচ্ছে না র্দীঘ দিন ধরে।

গতকাল সরেজমিনে দেখা গেছে, স্কুলের দরজা তালা বন্ধ। স্কুলের প্রবেশ পথে ড্রেনে ময়লা পানি জমে আছে। ড্রেনের মায়লা পানি স্কুলের ভিতরে গিয়ে জমাট হচ্ছে।

স্থানীয় সাবেক মেম্বার আলতাফ হোসেন বলেন, সিটি কর্পোরেশন শুরু হওয়া থেকে আজ পর্যন্ত যত বছর হইছে এর মধ্যে সিটি কর্পোরেশনের কোন কাজ করা হয় নি। ড্রেন ও রাস্তাগুলো পৌরসভার আমলের। বর্তমানে কি কি সমস্যা রয়েছে জানতে চাইলে তিনি বলেন, এখন পৌরসভার আমলের ড্রেনের পানি ময়লা সহ আমাদের বাড়ি ঘরে উঠছে। আমার ব্র্যাক স্কুল বন্ধ হয়ে যাচ্ছে শুধু মাত্র এই ড্রেনের ময়লা পানির জন্য। ড্রেনের ময়লা পানিতে স্কুলের সিড়ি ডুবে যাচ্ছে, যার কারনে সাধারণ ছাত্র/ছাত্রীরা আসতে পারে না।

স্থানীয় দোকানী বলেন, র্দীঘদিন ধরে ময়রা পানি জমাট হচ্ছে এলাকার সড়কের উপরে ময়লা গন্ধ যুক্ত পানি দিয়ে হাটা চলা করতে হচ্ছে। এছাড়া এই এলাকার গরিব ছেলে মেয়েদের ব্র্যাক স্কুলটি বন্ধ হয়ে যাচ্ছে। ৪ নং ওয়ার্ডের কাউন্সিলর আরিফুল হক হাসান দেখেন কিন্তু তিনি কিছুই করে না।

স্থানয়িদের দাবি, এলাকার পৌরসভার আমলে নির্মিত ড্রেনটি বর্তমানে খারাপ অবস্থায় রয়েছে ময়লা পানি নদীতে নামছে না। তাই সড়কে উপরে উঠছে স্কুলের ভিতরে যাচ্ছে। শিশুদের পড়াশোনা বন্ধ হয়ে যাচ্ছে। দ্রত এই ড্রেনের পানি নিষ্কাশন করা দরকার বলে তারা দাবি করেন।

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ত্বত্তাবধায়ক প্রকৌশলী আশরাফুল ইসলাম দৈনিক সংবাদচর্চাপে জানান, ড্রেনের পানিতে স্কুল বন্ধ হয়ে গেছে। নাসিকের ড্রেনে ময়লা নিষ্কাশনের বিষয়ে স্থানীয় কাউন্সিলর নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনকে যদি অবগত করেন তাহলে অবশ্যই ব্যবস্থা গ্রহন করা হবে।

অবগত করার বিষয়ে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ৪ নং ওয়ার্ডের কাউন্সিলর আরিফুল হক হাসানের মুঠো ফোনে একাধিকবার যোগাযোগ করা কলে তিনি ফোন ধরেনি।

স্পন্সরেড আর্টিকেলঃ