আজ মঙ্গলবার, ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সিঙ্গাপুরের পথে কাদের

কাদেরকে সিঙ্গাপুরে নেওয়ার জন্য গাড়িবহরসহ বিশেষায়িত একটি অ্যাম্বুল্যান্স বিমান বন্দরের উদ্দেশে রওনা হয়েছে। আজ সোমবার বিকাল সোয়া তিনটার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) থেকে তাকে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে এয়ার অ্যাম্বুল্যান্সে তাকে সিঙ্গাপুরে নেওয়া হবে।

এয়ার অ্যাম্বুল্যান্সে ওবায়দুল কাদেরের সাথে তার স্ত্রীসহ চিকিৎসক বোর্ডের সদস্যরা থাকবেন।

এর আগে সোমবার দুপুরে আয়োজিত সংবাদ সম্মেলনে সিঙ্গাপুরে নেয়ার বিষয়টি নিশ্চিত করেছিলেন বিএসএমএমইউ’র উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া। সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, কাদেরের চিকিৎসা পদ্ধতি নিয়ে ডা. দেবী শেঠি বিএসএমএমইউ’র মেডিক্যাল বোর্ডের কাজের প্রশংসা করেছেন।

তিনি জানান, হৃদরোগে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের অবস্থা আগের চেয়ে উন্নতি হয়েছে, উন্নত চিকিৎসার জন্য তাকে যতদ্রুত সম্ভব সিঙ্গাপুর নিয়ে যাওয়ার সিদ্ধান্ত হয়েছে। ভারতের প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ ডা. দেবী শেঠি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) কাদেরকে দেখার পর তার পরামর্শের ভিত্তিতে এ সিদ্ধান্ত নেয়া হয়।

বিএসএমএমইউ’র উপাচার্য বলেন, ওবায়দুল কাদের রক্তচাপ ও ডায়াবেটিস নিয়ন্ত্রণে অনিয়মিত ছিলেন। আগেও একবার তার হার্ট অ্যাটাক হয়েছিল। এরপর পরবর্তী চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি হওয়ার কথা বলা হলেও নির্বাচনী প্রস্তুতির কথা বলে তিনি ভর্তি হননি। নির্বাচন শেষ হওয়ার পরও পরবর্তী চিকিৎসার জন্য আসেননি তিনি।

ওবায়দুল কাদেরের স্বাস্থ্য পরীক্ষার সময় বিএসএমএমইউ’র কার্ডিয়াক বিভাগীয় চেয়ারমান অধ্যাপক ডা. সৈয়দ আলী আহসান এবং কার্ডিয়াক সার্জন অধ্যাপক ডা. অসিত বরণ অধিকারী ডা. দেবী শেঠির সঙ্গে ছিলেন।

স্পন্সরেড আর্টিকেলঃ