আজ শুক্রবার, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

আড়াইহাজারের সাব রেজিস্ট্রারের বিরুদ্ধে প্রকাশ্যে ঘুষ গ্রহণের অভিযোগ

সাব রেজিস্ট্রার কর্মকর্তার প্রকাশ্য ঘুষ গ্রহণ

সাব রেজিস্ট্রার কর্মকর্তার প্রকাশ্য ঘুষ গ্রহণসংবাচর্চা ডটকম:

আড়াইহাজার উপজেলার সাব রেজিস্ট্রার কর্মকর্তার প্রকাশ্য ঘুষ গ্রহণের একটি ভিডিও ফাঁস হওয়ায় তা নিয়ে তোলপাড় শুরু হয়েছে। গত কয়েকদিন ধরে রেজিস্ট্রি নিয়ে সাব রেজিস্ট্রার কর্মকর্তার সঙ্গে দলিল লিখকদের বিরোধ চলে আসছিল।

দলিল লিখকদের অভিযোগ ছিল, টাকা ছাড়া কোন ফাইল ও দলিল সই করেন না সাব রেজিস্ট্রার কর্মকর্তা এছহাক আলী মন্ডল। আর মন্ডলের দাবী ছিল ক্ষমতাসীনদের পৃষ্ঠপোশক কয়েকজন দলিল লিখক অনৈতিক সুবিধা আদায় করতে ব্যর্থ হয়ে তার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে।

দুই পক্ষের মধ্যকার এমন পাল্টাপাল্টি অভিযোগের মধ্যে ২২ মার্চ বৃহস্পতিবার প্রকাশ পায় একটি ভিডিও যেখানে সাব রেজিস্ট্রারকে দেখা গেছে প্রকাশ্যে ঘুষ নিতে।

আড়াইহাজার উপজেলা দলিল লেখক সমিতির সেক্রেটারী নূরুল আমিন জানান, আড়াইহাজারের সাবরেজিস্ট্রার গত ২মাস আগে বদলি হওয়ার কারণে জেলার বন্দর উপজেলার সাবরেজিস্ট্রার এছহাক আলী মণ্ডলকে সেখানে অতিরিক্ত দায়িত্ব দেওয়া হয়। তিনি সেখানে যোগ দেওয়ার পর থেকেই প্রতিটি দলিলের জন্য মোটা অংকের টাকা ঘুষ দাবী করে দলিল লেখকদের কাছে।

তাঁর দাবীকৃত ঘুষ না দিতে পারলেই সেই দলিল আর রেজিস্ট্রি হয় না। তাঁর ঘুষ চাওয়া ও অন্যান্য অনিয়মের কারণে দেড় শতাধিক দলিল লেখক গত বুধবার থেকে কর্মবিরতি পালন করছে।

সাবরেজিস্ট্রার এছহাক আলী মন্ডল বলেন, সমিতির একটি অংশের অবৈধ চাপে নতি স্বীকার না করায় তার বিরুদ্ধে অপপ্রচার চালিয়ে জমি ক্রেতা বিক্রেতাদের ভোগান্তিতে ফেলেছেন।

স্পন্সরেড আর্টিকেলঃ