আজ বুধবার, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সাইনবোর্ড ও মদনপুরে ৪ পরিবহন চাঁদাবাজ গ্রেফতার

প্রেস বিজ্ঞপ্তি:

নারায়ণগঞ্জের সাইনবোর্ড ও মদনপুর এলাকায় পরিবহনে চাঁদাবাজির পৃথক অভিযানে ৪ চাঁদাবাজকে গ্রেফতার করেছে র‌্যাব ১১। বৃহষ্পতিবার  ১৭ অক্টোবর দুপুরে তাদের আটক করা হয়।

র‌্যাব ১১ প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানা গেছে , সিদ্ধিরগঞ্জ থানাধীন সাইনবোর্ড ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পার্শ্বস্থ এলাকায় এবং বন্দর থানাধীন মদনপুর বাসস্ট্যান্ড এলাকায় চলাচলরত পণ্য বোঝাই ট্রাক, যাত্রাবাহী বাস ও অটোরিক্সা, সিএনজি থামিয়ে চাঁদা আদায়কালে ০৪ জন’কে হাতে-নাতে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলো ১। মোঃ হিরণ মিয়া (৩৯), ২। মোঃ শামীম (৩৬), ৩। মোঃ মঈন উদ্দিন (২৮) ও ৪। মোঃ আবুল বাশার (৪২)। এই সময় তাদের দখল হতে সর্বমোট চাঁদাবাজির নগদ ৩৮,৪৯০/- টাকা জব্দ করা হয়।

উপস্থিত সাক্ষী ও গ্রেফতারকৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় একটি চাঁদাবাজ চক্র দীর্ঘদিন ধরে নারায়ণগঞ্জের সাইনবোর্ড এলাকায় রাস্তায় চলাচলরত পণ্য বোঝাই ট্রাক, যাত্রাবাহী বাস, অটোরিক্সা ও সিএনজি থামিয়ে গুরুতর আঘাতের ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে জোরপূর্বক গাড়ী প্রতি ১০০/- থেকে ৩০০/- টাকা করে চাঁদা আদায় করে আসছে। নারায়ণগঞ্জের সাইনবোর্ড এলাকায় রাস্তায় চলাচলরত অটোরিক্সা এবং সিএনজি থামিয়ে চাঁদা আদায়কালে উক্ত চুাদাবাজ চক্রের সক্রিয় সদস্য ১। মোঃ হিরণ মিয়া, ২। মোঃ শামীম ও ৩। মোঃ মঈন উদ্দিন’কে হাতে-নাতে গ্রেফতার করা হয়। এই সময় তাদের দখল হতে চাঁদাবাজির নগদ ৪,৫৯০/- টাকা জব্দ করা হয়। এই চুাদাবাজির পৃথক আরেকটি অভিযানে বন্দর থানাধীন মদনপুর বাসস্ট্যান্ড এলাকায় যাত্রীবাহী বাস (আসমানী পরিবহন) হতে চাঁদা আদায়কালে চাঁদাবাজ চক্রের সদস্য মোঃ আবুল বাশার’কে হাতে-নাতে গ্রেফতার করা হয়। এই সময় তার দখল হতে চাঁদাবাজির নগদ ৩৩,৯০০/- টাকা জব্দ করা হয়। গেস্খফতারকৃত আসামী দীর্ঘদিন যাবৎ মদনপুর বাসস্ট্যান্ড এলাকায় আসমানী পরিবহন চালকদের কাছ থেকে জোরপূর্বক দৈনিক গাড়ি প্রতি ১২২০/- টাকা করে অবৈধভাবে গুরুতর আঘাত ও ক্ষয়ক্ষতির ভয়ভীতি দেখিয়ে বলপূর্বক চাঁদা আদায় করে আসছে। গ্রেফতারকৃত আসামীরা এরূপ অপতৎপরতা পূর্বে হতে করে আসছে মর্মে স্বীকার করে। তাদের অত্যাচারে বাস চালকরা অতিষ্ঠ। চাঁদাবাজ বন্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।

গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

স্পন্সরেড আর্টিকেলঃ