আজ বুধবার, ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

সাইনবোর্ডে হেফাজত ইসলামের মিছিল যাত্রা পন্ড

নিজস্ব প্রতিবেদক:

ঢাকায় ফ্রান্সের দূতাবাস ঘেরাও কর্মসুচি পালনে যাওয়ার পথে সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ড এলাকায় পুলিশের বাঁধার মুখের পড়ে নারায়ণগঞ্জের হেফাজত ইসলামের নেতারাকর্মিরা। ফলে পন্ড হয়ে যায় তাদের যাত্রা। কর্মসূচিকে ঘিরে সোমবার সকাল থেকেই সাইনবোর্ড এলাকায় অবস্থান নেয় পুলিশ। সাড়ে ১০ টার দিকে হেফাজত নেতাকর্মীদের মিছিল যাত্রা সাইনবোর্ড পৌছলে পুলিশ বাঁধা দেয়। তখন ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের উপর অবস্থান করে বেলা ১২ টা পর্যন্ত সমাবেশ করে তারা। এতে মহাসড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়। চরম ভোগান্তিতে পড়ে হাজার হাজার যাত্রী।

নারায়ণগঞ্জ জেলা হেফাজত ইসলামের আমির মাওলানা আব্দুল আউয়াল জানান, ফ্রান্সে ব্যঙ্গচিত্র প্রদর্শন করে মহানবী হযরত মুহাম্মদ (সা:) কে অবমাননা ও মুসলমানদের ধর্মীয় অনুভুতিতে আঘাত আনার প্রতিবাদে ঢাকায় ফ্রান্সের দূতাবাস ঘেরাও কর্মসূচিতে অংশ নিতে যাওয়ার পথে সাইনবোর্ড এলাকায় পুলিশ বাঁধা দেয়। তখন মোনাজাতের মাধ্যমে মিছিল যাত্রা বাতিল করে নেতাকর্মীদের বিকল্প ভাবে যেতে বলা হয়।
সাইনবোর্ড এলাকায় দায়িত্বরত নারায়ণগঞ্জ জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ মোস্তাফিজুর রহমান জানান, যেকোন ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়ানো বা পরিস্থিতি যাতে অস্বাভাবিক না হয় সেজন্য হেফাজত নেতাদের বড় অংশকে অবরুদ্ধ করি। আমাদের সাথে জেলা হেফাজত ইসলামের আমিরসহ নেতৃবৃন্দরা একাত্ততা পোষণ করে তারা কয়েকজন মাইক্রোবাসে করে ঢাকার উদ্দেশ্যে চলে যান এবং অধিকাংশ নেতাকর্মী ফিরে গেছে।
অপরদিকে কর্মসূচির কারণে সকাল থেকেই গণপরিবহন বন্ধ ছিল। কিছু পরিবহন ছেড়ে গেলেও সাইনবোর্ড এলাকা থেকে প্রশাসনের লোকজন ফিরিয়ে দেয়। পরিবহন সংকটে ভোগান্তি পোহাতে হয় যাত্রীদের। হেফাজত নেতাকর্মীদের সমাবেশে সাইনবোর্ড থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কাঁচপুর সেতু পর্যন্ত প্রায় চার কিলোমিটার ও সাইনবোর্ড থেকে লিংরোডের জালকুড়ি পর্যন্ত প্রায় ৫ কিলোমিটার সড়কে সৃষ্টি হয় যানজট। পয়ে হেটে কর্মস্থলে যেতে হয় যাত্রীদের। অনেক যাত্রী বাড়িতেও ফিরে যেতে বাধ্য হয়।

নারায়ণগঞ্জ জেলা ট্রাফিক পুলিশের টিআই (প্রশাসন) মো: কামরুল ইসলাম বলেন, মহাসড়কের প্রবেশমুখে ডিএমপির চেকপোস্ট বসানো হয়। ঢাকায় সীমিত পরিসরে যানবাহন যেতে দেওয়া হয়। এজন্য যানজট দেখা দেয়।

গণপরিবহন স্বাভাবিকের বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোস্তাফিজুর রহমান জানান বেলা ১২ টার পর থেকে গণপরিবহন চলাচল স্বাভাবিক হয়। জনজীবন আগের অবস্থায় ফিরে আসে।

স্পন্সরেড আর্টিকেলঃ