আজ বৃহস্পতিবার, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আজ সাংবাদিক নবকুমারের জন্ম দিন

সাংবাদিক নবকুমারের জন্ম দিন

সাংবাদিক নবকুমারের জন্ম দিন

সংবাদচর্চা রিপোর্ট:

আজ সাংবাদিক নবকুমারের ২৫তম জন্ম দিন। তিনি ১৯৯৩ সালের ২৫ জুলাই ৯ শ্রাবণ রোজ বুধবার পাবনা জেলার বেড়া উপজেলার তারাপুর গ্রামের নমপাড়া এলাকায় নানার বাড়িতে জন্ম গ্রহণ করেন।তার বাবার নাম আখের আলী মায়ের নাম রহিমা খাতুন।

তিনি চার ভাই বোনের মধ্যে সবার বড়। তার দাদার দেয়া নাম তৌফিক ইসলাম মায়ের দেয়া নাম আরিফ নানির দেয়া নাম ভাষা। তবে তিনি নিজের দেয়া নবকুমার ছদ্মনামে মিডিয়া জগতে পরিচিত। তার লেখা প্রতিবেদনে নবকুমার নামটি ব্যবহার করেন।

শিক্ষাগত যোগ্যতা ২০০২ সালে তারাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রথম শ্রেণীতে ভর্তি হয় কিন্তু বন্যার কারণে স্কুলে যাতায়াতের সমস্যার কারণে ওই বছর কৈটোলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভর্তি হন ।

২০০৬ সালে কৃতিত্বের সাথে সমাপনী পরীক্ষায় উত্তীর্ণ হয়।তিনি মাধ্যমিক শিক্ষার জন্য কৈটোলা আদর্শ উচ্চ বিদ্যালয়ে ভর্তি হন।তিনি ২০১২ সালে কৈটোলা আদর্শ উচ্চ বিদ্যালয় হতে এস.এস.সি পাস করেন। উচ্চ শিক্ষার জন্য গোপালগঞ্জ সরকারি পলিটেকনিক ইনিষ্টিউটে ভর্তি হন কিন্তু দারিদ্র্যতার কারণে সেখানে পড়ালেখা হয় নি তার।

পরে ২০১২ সালে নাকালিয়া মনজুর কাদের ডিগ্রী কলেজে ভর্তি হন। ২০১৪ সালে নাকালিয়া মনজুর কাদের ডিগ্রী কলেজ হতে মানবিক বিভাগ হতে কৃতিত্বের সাথে এইচ.এস.সি পরীক্ষায় উত্তীর্ণ হয়।

তিনি উচ্চ শিক্ষার জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে সরকারি তিতুমীর কলেজে বাংলা বিভাগে ভর্তি হন এবং বর্তমানে বাংলা তৃতীয় বর্ষের ছাত্র। তিনি ২০১৩ সালে সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতায় বেড়া উপজেলার মধ্যে চ্যাম্পিয়ন এবং পাবনা জেলার মধ্যে দ্বিতীয় স্থান অর্জন করে।

নবকুমার বর্তমানে লেখাপড়ার পাশাপাশি মুন্না খান কর্তৃক ঢাকা হতে প্রকাশিত জাতীয় দৈনিক সংবাদচর্চার সহ-সম্পাদকের দায়িত্ব পালন করছে ।

নবকুমারের জন্ম দিন উপলক্ষে তার শুভাকাঙ্খীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে শুভেচ্ছা জানিয়েছে। নবকুকার
দেশ বাসির কাছে দোয়া চেয়ে যাতে সাংবাদিকতায় নিজেকে দেশের একজন  সুনাম ধন্য সাংবাদিক হিসেবে গড়ে তুলতে পারে।

স্পন্সরেড আর্টিকেলঃ