আজ সোমবার, ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

সংবাদচর্চার চিত্র সাংবাদিককে তুলে নেয়ার চেষ্টা

সংবাদচর্চার চিত্র

সংবাদচর্চা রিপোর্ট:

৭ খুনের মত করে দৈনিক সংবাদচর্চার চিত্র সাংবাদিককে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে থেকে তুলে নেয়ার চেষ্টা চালিয়েছে একদল সন্ত্রাসী-ক্যাডার বাহিনী। গতকাল শনিবার সকাল সাড়ে ১১টায় নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে ফতুল­ার শিল্পাঞ্চল বিসিকে অবস্থিত অবন্তী কালার টেক্স লিমিটেডের শ্রমিকেরা মজুরি বৃদ্ধির দাবী ও ছাটাইকৃত শ্রমিকদের বেতন পরিশোধের দাবিতে সমাবেশ অনুষ্ঠানে এ ঘটনা ঘটে।

এসময় দৈনিক সংবাদচর্চার ফটো সাংবাদিক তার পেশাগত দায়িত্ব পালন করতে সমাবেশের ছবি তোলেন। শ্রমিকেরা মজুরি বৃদ্ধির দাবী ও ছাটাইকৃত শ্রমিকদের বেতন পরিশোধের দাবিতে সমাবেশ বানচাল করার জন্য চেষ্টা চালানোর জন্য সেই মুহুর্তে নূর মসজিদের সামনে একদল সন্ত্রাসী-ক্যাডার বাহিনী লাঠিসোটা নিয়ে অবস্থান করছিলো। সেই মুহুর্তে তাদের ক্যামেরাবন্দি করেন দৈনিক সংবাদচর্চার ফটো সাংবাদিক। ছবি তোলা অবস্থায় সন্ত্রাসী-ক্যাডার বাহিনী দেখে ফেলে।তারা তাকে জিজ্ঞেস করে কি ছবি তোলছো?। এর প্রতিউত্তরে চিত্র সাংবাদিক জিজ্ঞেস করেন আপনারা কারা? এখানে লাঠিসোটা নিয়ে অবস্থান করছেন কেন? আপনাদের উদ্দেশ্য কি? তারা কোন উত্তর না দিয়ে তাকে জোড়পূর্বক গাড়িতে তুলে নেয়ার চেষ্টা করে। একজন আরেকজনকে বলে ধড় সাংবাদিকরে, আরেকজন বলে ক্যামেরা লো, ওরে সাইজ কইরা দেই।

তখন তিনি তার প্রাণ বাচাতে টানাহেঁচড়া করে দ্রুত স্থান ত্যাগ করে সিসি টিভি ক্যামেরা আওতাধীন মেডিনোভা ডায়াগনষ্টিকের নিচে অবস্থান করলে। সিসি টিভি ক্যামেরা আওতাধীন এলাকা হওয়ায় সন্ত্রাসী-ক্যাডার বাহিনী আর সামনে এগোয়নি। এই বিষয়ে তৎক্ষণাৎ দৈনিক সংবাদচর্চার বার্তা স¤পাদক শাহাদাৎ হোসেন ভ‚ঁইয়াকে অবগত করলে তিনি সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কামরুল ইসলামকে জানালে তিনি থানায় আসায় পরামর্শ দেন। এই বিষয়ে সদর মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করা হয় যাহার মামলা নং. ১৪৯।

এই বিষয়ে প্রেসক্লাবে কর্তব্যরত সদর মডেল থানায় উপ-পরিদর্শক শিহাব আহমেদ দৈনিক সংবাদচর্চাকে জানান, আমি কোন সন্ত্রাসী-ক্যাডার বাহিনী দেখি নাই। আমি যতক্ষন ছিলাম সেখানে তেমন কিছুই দেখি নাই।

স্পন্সরেড আর্টিকেলঃ