আজ মঙ্গলবার, ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

সংগঠন গোছাচ্ছে আওয়ামী লীগ

সংবাদচর্চা রিপোর্ট:

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে এখন সংগঠন গোছাচ্ছে রূপগঞ্জ আওয়ামী লীগ। এ উপজেলার প্রত্যেকটা ইউনিয়ন, পৌরসভার দলের সাংগঠনিক অবস্থার খোঁজখবর নিচ্ছে রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সভাপতি ,বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক,এমপি। আওয়ামী লীগ তৃণমূল থেকে অঙ্গ ও সহযোগী সংগঠনকে ঢেলে সাজানোর লক্ষ্যে পরিকল্পনা নিয়ে এগোচ্ছে। ইতোমধ্যে নবীন-প্রবীনের সমন্বয়ে রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে। কমিটির নেতৃবৃন্দ এলাকায় ভিত্তিক কাজ শুরু করে দিয়েছে। তাদের তৎপরতা লক্ষ্য করা যাচ্ছে। এছাড়া নির্বাচনের প্রস্তুতি নিচ্ছেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক। তিনি দলীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে গণসংযোগ করছেন। ঢাকায় সমাবেশ সফল করে প্রশংসা অর্জন করেছে রূপগঞ্জ উপজেলা যুবলীগ, মহিলা আওয়ামী লীগ। তারা অনেক লোক দেখিয়েছে। আগামী ১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির সমাবেশ ঘিরে সতর্ক অবস্থানে রয়েছে আওয়ামী লীগ,অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। ইতোমধ্যে দলটির নেতারা মুড়াপাড়া,ভুলতা, কায়েতপাড়ায় প্রস্তুতি সভা করেছে। সাংগঠনিক শক্তি বাড়ানোর লক্ষ্যে তাদের এই প্রস্তুতি সভা। সভায় বিরোধী দলের নৈরাজ্য প্রতিহতের ঘোষণা দিয়েছে শাসক দলের নেতারা।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশে বস্ত্র ও পাটমন্ত্রী বলেন, আপনারা রেডি থাকেন, সাহসী হবেন। কাউকে নৈরাজ্য করতে দেওয়া হবে না।

রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব শাহজাহান ভুঁইয়া বলেন, বিএনপির অত্যাচার ভুলি নাই। আমরা প্রত্যেকটা ইউনিয়ন প্রস্তুতি সভা করবো। আমরা যার যার এলাকায় অবস্থান করবো।

তারাব পৌরসভার মেয়র হাছিনা গাজী বলেন, বিএনপি গর্তে পড়ে আছে। সেই গর্ত থেকে বিএনপি আর উঠতে পারবে না। ওরা যা বলছে তা হবে না।

রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি গাজী গোলাম মর্তুজা পাপ্পা বলেন, প্রতিদিন আমাদের কাছে ১০ ডিসেম্বর। আগামী ১০ ডিসেম্বর রাজপথ থাকবে আমাদের দখলে। জননেত্রী শেখ হাসিনাকে ক্ষমতায় রাখার জন্য আমরা মাঠে নেমেছি। আগামী নির্বাচনে আমরা জয়ী হয়ে ঘরে ফিরবো।

কাঞ্চন পৌরসভার মেয়র রফিকুল ইসলাম বলেন, কাঞ্চন আওয়ামী লীগের দখলে। প্রতিদিন আমাদের সভা হচ্ছে।

ভুলতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ব্যারিস্টার আরিফুল ভুঁইয়া, গোলাকান্দাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামরুল হাসান তুহিন বলেন, ভুলতা ,গোলাকান্দাইলে কিছু রাজাকারের বাচ্চা আছে তারা সব সময় আমাদের সরকারের বিরুদ্ধে কথা বলে। আমরা তা প্রতিহত করবো। ওরা চোরের মতো রাতে মিছিল করে।

মুড়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোফায়েল আহমেদ আলমাছ বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে ক্ষমতায় রাখার জন্য যা যা করা দরকার আমরা তাই করবো। মাননীয় বস্ত্র ও পাটমন্ত্রী যে নিদেশ দেবে আমরা তা পালন করবো। বিএনপিকে রাজপথে মোকাবেলা করবো।

স্পন্সরেড আর্টিকেলঃ