আজ শনিবার, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শেখ হাসিনা স্টেডিয়ামের নকশা চূড়ান্তে রূপগঞ্জবাসীর উল্লাস

নবকুমার:

নারায়ণগঞ্জ ১ আসনের সংসদ সদস্য বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীকের নেতৃত্বে উন্নয়নের মহাসড়কে এগিয়ে যাচ্ছে রূপগঞ্জ। শিক্ষা, যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন বিশুদ্ধ পানির সমস্যা সমাধানের পর এবার ক্রীড়া ক্ষেত্রে  এগিয়ে যাবে রূপগঞ্জ।  রূপগঞ্জ উপজেলার পূর্বাচলে  প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে  নির্মাণ হবে অত্যাধুনিক আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম। ইতিমধ্যে এর নকশা চূড়ান্ত হয়ে গেছে। কিছু দিন আগে এ জন্য দরপত্র আহ্বান করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তাতে ব্যাপক সাড়া পড়েছে।

নির্ধারিত সময়সীমা শেষে ২৪টির মতো আবেদন পড়েছে। বেশিরভাগই আন্তর্জাতিক আর্কিটেক্ট ফার্ম। স্টেডিয়ামে একাডেমি থেকে শুরু করে ইনডোর, সুইমিংপুল, জিমনেশিয়াম, পাঁচতারকা হোটেলও থাকবে। যার ধারণ ক্ষমতা ন্যূনতম ৫০ হাজার থেকে ১ লাখ।

বৃহস্পতিবার (১০ অক্টোবর)  মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে স্পন্সর প্রতিষ্ঠানের সঙ্গে বৈঠকে বসে বিসিবি। সভাশেষে শেখ হাসিনা আন্তর্জাতিক স্টেডিয়ামের অগ্রগতি প্রসঙ্গে কথা বলেন বোর্ড পরিচালক মাহবুব আনাম।

তিনি বলেন, এ স্টেডিয়াম নির্মাণে আমরা একজন আর্কিটেক্ট নিয়োগে দরপত্র আহ্বান করেছি। প্রায় দুই ডজনের বেশি দরপত্র জমা পড়েছে। বিশ্বখ্যাত অনেক আর্কিটেক্ট ফার্ম বিট করেছে। অনেক বিখ্যাত স্টেডিয়াম নির্মাণকারী প্রতিষ্ঠান সেই তালিকায় আছে।

মাহবুব আনাম মনে করেন, উপমহাদেশের সর্বশ্রেষ্ঠ স্টেডিয়াম হবে এটি। তিনি বলেন, দরপত্রে বিশ্বের প্রথম সারির আর্কিটেক্ট ফার্ম আগ্রহ দেখিয়েছে। শেখ হাসিনা স্টেডিয়াম হবে আন্তর্জাতিক মানের। এটি এশিয়ার সেরা স্টেডিয়াম হিসেবে স্বীকৃতি লাভ করবে।

এদিকে শেখ হাসিনা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের নকশা চূড়ান্তের খরব শুনার পর বাঁধ ভাঙা  উল্লাসে মেতে উঠেছে রূপগঞ্জবাসী।

এ ব্যাপারে রূপগঞ্জ উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সৈয়দা ফেরদোসী আলম নীলা বলেন, যার অনুপ্রেরণায় আমাদের এনে দিয়েছে লাল সবুজের পতাকা , যার জন্ম এনে দিয়েছে আমাদের মুখের ভাষা, সেই জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে আমাদের রূপগঞ্জের পূর্বাচলে শেখ হাসিনা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম হচ্ছে তাতে আমি সহ আমরা সকলে আনন্দিত এবং উল্লাসিত। কিন্তু দুঃখের বিষয় আমাকে জড়িয়ে একটি  মহল শেখ হাসিনা ক্রিকেট স্টেডিয়াম নিয়ে মিথ্যাচার করছে। আমি জাতির জনকের কন্যার সৈনিক, তাই আমি সহ আমরা সবাই যত দ্রুত সম্ভব শেখ হাসিনা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের বাস্তবায়ন চাই। আমরা স্থানীয় জনগণ স্টেডিয়াম নির্মাণে সরকার এবং বিসিবিকে সহযোগিতা করব। রূপগঞ্জে শেখ হাসিনা  আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম বাস্তবায়ন হলে বিদেশী খেলোয়াড় আসবে খেলতে এই মাঠে এবং দূর থেকে জনগণ আসবে খেলা দেখতে তাতে আমরা ধন্য হবো।

রূপগঞ্জ উপজেলা চেয়ারম্যান শাহজাহান ভূইয়া বলেন, আমরা রূপগঞ্জবাসী উৎফুল্ল এবং আনন্দিত। রূপগঞ্জে জননেত্রী শেখ হাসিনার নামে ক্রিকেট স্টেডিয়াম হবে । আমরা কৃতজ্ঞতা জানাই প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে।

প্রসঙ্গত, পূর্বাচলে ৩৭.৪৯ একর জমির ওপর শেখ হাসিনা অত্যাধুনিক  ক্রিকেট স্টেডিয়াম তৈরি করছে বাংলাদেশ ক্রিকেটে বোর্ড (বিসিবি) । এই স্টেডিয়াম নির্মাণের জন্য প্রত্যক্ষ এবং পরোক্ষ ভাবে কাজ করে যাচ্ছেন রূপগঞ্জের সন্তান বিসিবির পরিচালক গাজী গোলাম মর্তুজা পাপ্পা। তিনি বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজীর বড় ছেলে। তাদের পরিবার প্রায় ৪ যুগ ধরে বাংলাদেশ ক্রিকেটের সেবা করে যাচ্ছে।

 

স্পন্সরেড আর্টিকেলঃ