আজ মঙ্গলবার, ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

শেখ হাসিনা নারীদের কল্যাণের জন্য কাজ করছেন- মজিবুল হক চুন্নু

শেখ হাসিনা নারীদের

শেখ হাসিনা নারীদের

 

নিজস্ব প্রতিবেদক:
প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীদের কল্যাণের জন্য কাজ করছেন মন্তব্য করে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মজিবুল হক চুন্নু বলেছেন, তিনি শ্রমিকবান্ধব, শ্রমিকদের প্রতি অনেক বেশি সহানুভূতিশীল। নারীদের কর্মক্ষেত্রে নিরাপত্তা নিশ্চিত করার জন্য আধুনিক সুযোগ সুবিধাসহ শ্রমজীবী হোস্টেল তৈরির ব্যবস্থা করছেন। গ্রামীণ কাঠামোর সামাজিক পরিবর্তন এনে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
৭ জুলাই শনিবার দুপুরে নারায়ণগঞ্জ সেন্ট্রাল খেয়াঘাটে শীতলক্ষ্যা নদীর পূর্বপাড়ে ময়মনসিংহপট্টিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
কেন্দ্রীয় শ্রমিকলীগের সভাপতি শুক্কুর মাহমুদের সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব আফরোজা খান।
বন্দরে মহিলা শ্রমজীবী হোস্টেল এবং ৫ শয্যা হাসপাতালের সুবিধাসহ শ্রম কল্যাণ কেন্দ্র নির্মাণ প্রকল্পের উদ্বোধন উপলক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।
মজিবুল হক চুন্নু আরও বলেন, আজকের অনুষ্ঠানের আরেকটি বৈশিষ্ট হচ্ছে এটি সর্বদলীয় প্রোগ্রাম। এখানে আওয়ামীলীগ, বিএনপি ও জাতীয় পার্টির সকলেই এসেছেন। এটা ভাল পরিবেশ। এটাই হওয়া উচিত। উন্নয়নের স্বার্থে সবাই এক। আমি দায়িত্ব পালন করতে গিয়ে বেশি সহযোগিতা পেয়েছি শুক্কুর মাহমুদের। এজন্য তাকে ধন্যবাদ জানাই।
শ্রম অধিদপ্তরের জমির উপর ৪ শ’ কোটি টাকা ব্যয়ে নির্মিত হাসপাতাল প্রসঙ্গে তিনি বলেন, আগষ্টের প্রথম সপ্তাহ থেকেই এই হাসপাতালের নির্মাণ কাজ শুরু হবে। আমি চাই এই হাসপাতালের নাম হবে শামসুজ্জোহা শ্রমজীবী বিশেষায়িত হাসপাতল।
এসময় আরও উপস্থিত ছিলেন, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য হোসনে আরা বাবলী, সেনা কল্যান সংস্থার চেয়ারম্যান মেজর জেনারেল ফিরোজ হাসান, শ্রম অধিদপ্তরের অতিরিক্ত মহা-পরিচালক শিববনাথ রায়সহ অনেকে।
প্রায় ৫৫ একর জমির উপর প্রায় ৫৪ কোটি টাকা ব্যয়ে নয় তলা বিশিষ্ট আধুনিক এই ভবনে ৭ শ’ জন শ্রমজীবি নারী বসবাস করতে পারবেন এবং এর সাথে থাকবে ৫ শয্যা হাসপাতাল সুবিধাসহ শ্রম কল্যান কেন্দ্র। সেনাকল্যান সংস্থা এই ভবনের নির্মাণ কাজ করবেন। ২০২০ সালের মধ্যে এই বহুতল ভবন নির্মাণ কাজ শেষ হবে সংস্থাটি আশা প্রকাশ করছে।
প্রতিমন্ত্রী মুজিবুল হক জানান, আধুনিক সুবিধাসম্পন্ন এই ভবনটিতে শ্রমজীবি নারীরা স্বল্প খরচে বসবাস করতে পারবেন। এছাড়া শহরের চাষাড়ায় অবস্থিত শ্রম কল্যান কেন্দ্রের একটি জমির উপর ৩০ শয্যার একটি আধুনিক হাসপাতাল নির্মানেরও ঘোষণা দেন তিনি।
প্রতিমন্ত্রী বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের আমলে গত কয়েক বছরের বাংলাদেশের যে উন্নয়ন হয়েছে তা ইতিহাসে বিরল ঘটনা।
পরে প্রতিমন্ত্রী বন্দরের শীতলক্ষ্যা নদীর তীরবর্তী ময়মনসিংহপট্রি এলাকায় জেলা শ্রমিকলীগ আয়োজিত শ্রমিক সমাবেশে যোগ দেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে আয়োজিত শ্রমিক সমাবেশে সভাপতিত্ব করেন কেন্দ্রীয় শ্রমিকলীগের সভাপতি শুক্কুর মাহমুদ।
এসময় আরও উপস্থিত ছিলেন, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মোহাম্মদ আলী, বন্দর উপজেলা চেয়ারম্যান ও মহানগর বিএনপির সহ সভাপতি আতাউর রহমান মুকুল, জেলা জাতীয় পার্টির আহবায়ক আবু জাহের, জেলা শ্রমিকলীগের সভাপতি নাজিম উদ্দিন, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্সের সভাপতি খালেদ হায়দার খান কাজল, শহর যুবলীগের সভাপতি শাহাদাত হোসেন সাজনু ও জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এহসানুল হকে নিপুসহ বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধি ও সরকারী কর্মকর্তারা।

স্পন্সরেড আর্টিকেলঃ