আজ শনিবার, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শীতলক্ষ্যায় টানা ব্রীজ কবে

সংবাদচর্চা রিপোর্ট
মদনগঞ্জ-সৈয়দপুর দিয়ে শুরু হওয়া শীতলক্ষ্যা সেতুর কাজ এখনও শেষ হয়নি। ফেরি সার্ভিস সব মানুষের জন্য সুখকর নয়। এ অবস্থায় বন্দর খেয়া ঘাটের টানা ব্রীজের স্বপ্ন এখনও ভুলেননি মানুষ। তারা আশায় আছেন কবে হবে এ ব্রীজ। প্রসঙ্গত, বন্দর খেয়া ঘাট দিয়ে প্রতিদিন লক্ষাধিক যাত্রী পারাপার হয়।
২০১৬ সালের ৪ আগষ্ট বন্দরের এক মতবিনিময় সভায় সংসদ সদস্য সেলিম ওসমান ঘোষনা দেন যে, বন্দর নারায়ণগঞ্জের সাথে যোগাযোগের জন্য নিজস্ব অর্থায়নে শীতলক্ষ্যা নদীর উপর একটা টানা ব্রিজ তিনি নির্মান করবেন। ওই অনুষ্ঠানে তিনি আরো বলেন, ওই বছরই টানা ব্রিজের কাজ শুরু হবে এবং খুব দ্রুতই সেতুর কাজ শেষ করা হবে। তবে প্রায় চার বছরেও সেই সেতুর কাজ শুরু হয়নি। যদিও সাংসদের এ প্রতিশ্রুতির পর একটানা স্বপ্ন দেখতে শুরু করেছেন অসংখ্য মানুষ। বিশেষ করে শীতলক্ষ্যার পূর্ব পাড়ের বাসিন্দারা আশায় আছেন নৌকা বা ট্রলারে নয় ব্রিজে করেই পার হবেন তারা।
যদিও এ পর্যন্ত টানা ব্রিজ নিয়ে আর কোন রা’ করেননি জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান। সচেতন মহলের মতে, অসংখ্য শিক্ষা প্রতিষ্ঠানে সেলিম ওসমান যেভাবে দান করেছেন তা প্রসংশনীয়। তিনি চাইলে শীতলক্ষ্যায় টানা ব্রীজ কোন ব্যাপারই না।

স্পন্সরেড আর্টিকেলঃ