আজ বৃহস্পতিবার, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

শিশুরাই সুন্দর বাংলাদেশ গড়বে: বস্ত্র ও পাটমন্ত্রী

বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতিক বলেছেন, “আজকের শিশুরা আমাদের আগামী দিনের ভবিষ্যৎ। আজকে যা কিছু আমরা করছি তা আগামীর শিশুদের জন্যই করে যাচ্ছি। আজকের শিশুরাই ভবিষ্যতে প্রধানমন্ত্রী হবে, মন্ত্রী হবে বা বড় বৈজ্ঞানিক হবে বা দেশ পরিচালনার দায়িত্বে আসবে কাজেই সেভাবেই যেন শিশুরা নিজেদের গড়তে পারে সে ব্যবস্থা বর্তমান সরকার করে যাচ্ছে।”

শুক্রবার দুপুরে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার মুড়াপাড়া এলাকায় উপজেলা পরিষদ মিলনায়তনে খেলাঘর এর অগ্রযাত্রার গৌরবময় ৭০ বছর পূর্তি উপলক্ষ্যে আলোচনা সভা, চিত্রাংকন প্রতিযোগীতা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করেছে, নারায়ণগঞ্জ জেলা খেলাঘর।

বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতিক বলেন, “আজকের শিশুরাই নেতৃত্ব দিবে আগামীর বিশ্ব। তারাই সুন্দর বাংলাদেশ গড়ে তোলবে। বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে শিশুদেরকে যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে।”

মন্ত্রী বলেন, “আমি নিজেও খেলাঘর এর সাথে জড়িত ছিলাম। জন্মের পর খেলাঘর ৭০ বছর পার করেছে। আজ খেলাঘরের বয়স ৭০। এই সংগঠনকে ৭০ বার অভিনন্দন জানাই। মুক্তিযুদ্ধের চেতনায় এই সংগঠন দীর্ঘদিন কাজ করছে, এটা অনেক বড় প্রাপ্তি।”

নারায়ণগঞ্জ জেলা খেলাঘর এর সভাপতি রথীন চক্রবর্তী’র সভাপতিত্বে ও নারায়ণগঞ্জ জেলা খেলাঘর এর সাধারণ সম্পাদক ফারুক মহসিনের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, রূপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান ভুঁইয়া, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসী আলম নীলা, খেলাঘর এর কেন্দ্রীয় কমিটির সাবেক সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম জহির, বীরমুক্তিযোদ্ধা আব্দুল আজিজ, রূপগঞ্জ উপজেলা খেলাঘর এর সভাপতি লায়ন সালেহ আহমেদ, সাধারন সম্পাদক জয়নাল আবেদিন সহ অনেকে।

এদিকে, শুক্রবার বিকালে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার তারাইল এলাকায় তারাইল ইসলামিয়া দাখিল মাদরাসার একাডেমিক ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করেন, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতিক। এ সময়, পি.এইচ.পি গ্রুপের চেয়ারম্যান সূফি মোহাম্মদ মিজানুর রহমান চৌধুরী সহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

এদিকে, শুক্রবার বিকালে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার আমদিয়া এলাকায় আমদিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে রূপগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এনামুল হক ভুঁইয়ার দ্বিতীয় মৃত্যু বার্ষিকী উপলক্ষে অনুষ্ঠিত স্মরণসভা ও মিলাদ মাহফিলে যোগ দেন, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতিক। অনুষ্ঠানে রূপগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক প্রয়াত এনামুল হক ভুঁইয়ার রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

স্পন্সরেড আর্টিকেলঃ