আজ শনিবার, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শিক্ষার্থীদের বিদায় বলতে কিছু নেই, আছে রূপান্তর : হাছিনা গাজী

নবকুমার

তারাব পৌর সভার মেয়র হাছিনা গাজী বলেছেন, শিক্ষার্থীদের বিদায় বলতে কোন কিছু নেই। আছে তাদের জীবনের রূপান্তর। নিম্ন শিক্ষা থেকে উচ্চ শিক্ষা এবং উচ্চ শিক্ষা গ্রহণ করে ছাত্র ছাত্রীরা দেশ ও জাতির সেবা করবে এটাই নিয়ম।

বৃহস্পতিবার (১৪ নবেম্বর) দুপুরে রূপগঞ্জ উপজেলার রূপসী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সমাপনী পরীক্ষার্থীদের বিদায়ী সংবর্ধনা ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেছেন।

হাছিনা গাজী বলেন, একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবেলায় আমাদের দক্ষ মানব সম্পদ গড়ে তুলতে হবে। সেই লক্ষে বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার সরকার কাজ করে যাচ্ছে। সারা দেশে বহুমুর্খী শিক্ষার বিপ্লব ঘটছে। শিক্ষার্থী ঝড়ে পড়া হ্রাস পেয়েছে।

তিনি ছাত্র ছাত্রীদের উদ্দেশে বলেন, তোমরা মুক্তিযুদ্ধের চেতনাকে বুকে ধারণ করে সামনের দিকে এগিয়ে যাবে। তোমরাই আগামী দিনে বঙ্গবন্ধুর বাংলাদেশে নেতৃত্ব দেবে। কেউ সময় নষ্ট করবে না। যা পড়েছো তাই লিখবে। যা বুজতে পারবে না, তা শিক্ষকদের কাছ থেকে জেনে নেবে। পরীক্ষা শুরু হওয়ার ৩০ মিনিট আগে কেন্দ্রে পৌছাবে। নাম রোল লিখতে কোনক্রমেই ভুল করবে না।

এসময় উপস্থিত ছিলেন, রূপসী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক পরীবানু, সভাপতি ইয়াছমিন, কাঞ্চন পৌরসভার কাউন্সিলর মিনারা বেগম সহ অনেকে।

স্পন্সরেড আর্টিকেলঃ