আজ শুক্রবার, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শাস্তির মুখে ব্রাজিল

অনলাইন ডেস্ক:

টানা দ্বিতীয়বারের মতো স্বর্ণপদক জিতেছে ব্রাজিল। টোকিও অলিম্পিকে স্পেনকে ১-২ গোলে হারায় তারা। দেশে ফিরে যখন আনন্দে মাতোয়ারা ফুটবল পাগল দেশটি তখনই জাপান থেকে ভেসে এলো দুঃসংবাদ।

গেমসে পদক প্রদান অনুষ্ঠানে অফিসিয়াল অলিম্পিক পোশাক পরতে অস্বীকৃতি জানানোর প্রেক্ষিতে ব্রাজিলিয়ান অলিম্পিক কমিটি দলকে শাস্তি প্রদানের ইঙ্গিত দিয়েছে।

জানা গেছে, যে ইউনিফর্ম পরে চ্যাম্পিয়ন ব্রাজিল দলকে পুরস্কার গ্রহণ করতে বলা হয়েছিল তার মূল স্পনসর চীনা সংস্থা পিক স্পোর্টস। কিন্তু রিচার্লিসনরা নাইকির জার্সিতে মঞ্চে উঠেন। পিক স্পোর্টসের জ্যাকেট কোমরে বাঁধা ছিল তাদের।
এ ঘটনায় ক্ষিপ্ত হয়ে ফুটবল ফেডারেশনকেও একহাত নিয়েছে ব্রাজিলের অলিম্পিক কমিটি। তারা একটি প্রেস বিজ্ঞপ্তি জারি করেছে। যেখানে রিচার্লিসনদের তীব্র নিন্দা করে শাস্তির ব্যবস্থার কথা বলা হয়েছে।

ব্রাজিল অলিম্পিক কমিটি জানিয়েছে, ফুটবলারদের এমন অবিবেচকের মতো ঘটনায় পিক স্পোর্টস, অন্যান্য স্পনসর সংস্থার পক্ষ থেকে তাদের বিরুদ্ধে চুক্তি বিচ্ছেদ করা হতে পারে। আইনি ঝামেলায় জড়িয়ে যেতে পারে ব্রাজিল অলিম্পিক সংস্থা। এমনকি ভবিষ্যতে স্পনসর পাওয়ার ক্ষেত্রেও এই ঘটনা সমস্যায় ফেলতে পারে তাদের।

স্পন্সরেড আর্টিকেলঃ