আজ বৃহস্পতিবার, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শনিবার কমান্ডার সিরাজুল ইসলামের ৭তম মৃত্যুবার্ষিকী

নিজস্ব প্রতিবেদক:

নারায়ণগঞ্জ জেলা বিএনপির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও নারায়ণগঞ্জ ৪ আসনের সাবেক সদস্য বীরমুক্তি যুদ্ধা কমান্ডার সিরাজুল ইসলাম এর ৭ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে পরিবারের পক্ষ থেকে মিলাদ ও দোয়ার আয়োজন কারা হয়েছে। শনিবার (২৩ মার্চ) ৭তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে তার পরিবারের পক্ষ থেকে বিভিন্ন মসজিদ ও মাদ্রাসায় কোরআন খতম দোয়া এবং মিলাদের আয়োজন করা হয়।

উল্লেখ্য, ১৯৭১ সালে যুদ্ধকালিন সময় কমান্ডার সিরাজুল ইসলাম এর নেতৃত্বে মাসদাইর সিটি কর্পোরেশনের সামনে পাকহানাদার বাহিনীদেরকে নাস্তা নাবুদ করেন।

এছাড়াও, ৬০/৭০ দর্শকে বৃহত্তর ঢাকা জেলা ছাত্রলীগের সভাপতি পরে জাসদ রাজনীতিতে যুক্ত হন। পরবর্তীতে ১৯৭৭ সালে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের তাকে বিএনপিতে যোগদান করান। তিনি কেন্দ্রী যুবদলের প্রতিষ্ঠাতা সদস্য ও প্রথম যুগ্ম-সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। স্বৈরাচার এরশাদ আন্দোলনে তিনি অগ্রনী ভূমিকা পালন করেন।

এছাড়াও নারায়ণগঞ্জ জেলা বিএনপির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক হিসেবে ২০০০ পযর্ন্ত দায়িত্ব পালন করেন। ১৯৯১ সালে নারায়ণগঞ্জ ৪ আসনের সাংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন। সে সময় রাস্তাঘাট, স্কুল কলেজ, মাদ্রাসা উন্নয়নে বিশেষ ভূমিকা রাখেন।

স্পন্সরেড আর্টিকেলঃ