আজ শুক্রবার, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

রেলস্টেশনে ভ্রাম্যমান স্কুলের পাশে ইয়ুথ চেঞ্জজ মেকার

সংবাদচর্চা রিপোর্ট:
নারায়ণগঞ্জের চাষাঢ়া রেলস্টেশনে ভ্রাম্যমান ভাবে গড়ে উঠা লাল সবুজ পতাকা শুভ চন্দ্র দাসের শিশু বিদ্যালয় পাশে দাড়ালো ইয়ুথ চেঞ্জ মেকার নামে একটি বেসরকারি সংগঠন।

২৯ নভেম্বর (শুক্রবার) বই পুস্তুক বিতরনের মাধ্যমে স্কুলটিকে সহযোগিতার করার জন্য দায়িত্ব নিতে আগ্রহ প্রকাশ করে ইয়ুথ চেঞ্জ মেকার ঢাকা টিম। সুবিধা বঞ্চিত এই শিশুদের প্রাথমিক শিক্ষার ঠিকানার জন্য শুভর স্কুলের পাশে তারা আছেন বলে জানান।

লাল সবুজ পতাকা শুভ চন্দ্র দাসের শিশু স্কুলটিতে পড়ুয়া ৫৬ জন শিশু শিক্ষার্থী রয়েছে।

জানা গেছে, শুভ চন্দ্র দাস নামে এক যুবক নিজেই এ স্কুলের প্রতিষ্ঠাতা এবং শিক্ষক। শুভ এখানে ছিন্নমুল শিশুদের ৩য় শ্রেণী পর্যন্ত লেখাপড়া করার সুযোগ করে দিয়েছেন। এখন থেকে পাথমিক শিক্ষা গ্রহণ শেষে বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যা ভর্তি করিয়ে দেন শিক্ষক শুভ।

সুবিধাবঞ্চিত শিশুদের বর্ণমালার ও হাতেখড়ি শেখায় শুভ। ২০১৬ সাল থেকে এই স্কুল পরিচালনা করছে সে। তবে শিশুদের বই পুস্তুক সংকট থাকায় অনেক সময় বাধার মখে পড়তে হয় শুভকে।

ইয়ুথ চেঞ্জ মেকার ঢাকার টিম লিডার ইভান জানান, এই স্কুলটি নিয়ে গণ্যমাধ্যমে সংবাদ পড়েছি। আমরা ২২ জন যুবা স্কুলটি পরির্দশন করলাম। স্কুলটি দেখে আমাদের অনেক ভাল লেগেছে। ইয়ুথ চেঞ্জ মেকার এই স্কুলটির পাশে থাকবে। এই বিদ্যালয়ের শিশুদের সব রকম সহযোগিতা করবো যাতে করে স্কুলটি সুবিধা বঞ্চিত শিশুরা পড়াশোনা করতে পারে।

এ সময় সংগঠনটির পক্ষে আরো উপস্থিত ছিলেন, ইয়ুথ চেঞ্জ মেকার ঢাকা টিমের সদস্য আদনান নাসের দ্রব, সাদিয়া রহমান নিধি, সুমাইয়া তাকি, মুনাইম, শারমিন, মাহমুদুল হাসান, আসমা উল হাসনা, রশোনি, নাবি, মিথিলা, রুমা, জান্নাত, খাইরুল বাসার নাইম, সাদিয়া আফরোজসহ আরও অনেকে।

স্পন্সরেড আর্টিকেলঃ