আজ শনিবার, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

রূপগঞ্জ ২নং ওয়ার্ডের অসম্পূর্ণ কাজ সম্পন্ন করতে চাই: মনিরুজ্জামান বাদশা

নিজস্ব প্রতিবেদক
আসন্ন রূপগঞ্জ ইউনিয়ন পরিষদ নির্বাচনে ২নং ওয়ার্ডের মেম্বার পদপ্রার্থী, রূপগঞ্জ ইউনিয়নের ২নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি ও ২নং ওয়ার্ডের বর্তমান ইউপি সদস্য মনিরুজ্জামান বাদশা বলেছেন, আওয়ামীলীগ সরকারের আমলে এলাকার ব্যাপক উন্নয়ন হয়েছে। বিশেষ করে রূপগঞ্জ ইউনিয়নের ২নং ওয়ার্ডের ব্যাপক উন্নয়ন চোখে পড়ার মতো। এবারের নির্বাচনে তিনি জয়ী হলে অসম্পূর্ন সকল কাজ সম্পন্ন করে আদর্শ ওয়ার্ড হিসেবে গড়ে তুলতে চান। আসন্ন নির্বাচনে মনিরুজ্জামান বাদশা ইউপি সদস্য পদে পঞ্চমবারের মতো নির্বাচিত হওয়ার লক্ষ্য নিয়ে দিন-রাত নির্বাচনী প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন।
রূপগঞ্জ ইউনিয়নে কেয়ারিয়া গ্রামের মোঃ মানিক মিয়ার ছেলে মনিরুজ্জামান বাদশা। তার পিতা আওয়ামীলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত ছিলেন। পিতার সূত্র ধরেই মনিরুজ্জামান বাদশা ছাত্রলীগ পরে আওয়ামীলীগের রাজনীতি করেন। এলাকাবাসীর দাবিতে ১৯৮৭ সালে মনিরুজ্জামান বাদশা প্রথম বিপুল ভোটে মেম্বার হিসেবে জয়লাভ করেন। এর পর তাকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি। একের পর এক সদস্য পদে জয়ী হতে থাকেন। সুবাদে আশেপাশের সাধারণ মানুষও তাকে সমর্থন করে আসেন। তিনিও মানুষের সেবায় নিয়োজীত হয়ে পরেন। ২০০৩ সালে রুডগঞ্জ ইউনিয়নের ২নং ওয়ার্ডের সভাপতি নির্বাচিত হন। এখনো এ পদে তিনি নিয়োজীত আছেন। এড়ারা গোয়ালপাড়া সরকারি প্রথমিক বিদ্যালয় ও কেয়ারিয়া সরকারি প্রথমিক বিদ্যালয় পরিচালনা কমিটি সদস্য পদে নিয়োজীত আছেন।
মেম্বার পদপ্রার্থী মনিরুজ্জামান বাদশা আরো জানান, শতভাগ বিদুৎ, গ্যাস ও পানি সরবরাহ করে সন্ত্রাস ও মাদকমুক্ত গ্রামে উন্নীত করার প্রত্যয় নিয়ে তিনি এবারের নির্বাচনে অংশ গ্রহণ করেছেন। হিন্দু ধর্মাবলম্বীদের অন্যান্য বছরের ন্যায় এবারো সকল কাজে সার্বিক সহযোগীতায় সাধারণ মানুষের সকল নাগরিক সুবিধা দিতে তিনি সর্বদা নিজেকে নিয়োজিত ছিলেন এবং ভবিষতে থাকবেন। গ্রাম্য সালিশে ন্যায় বিচার প্রতিষ্ঠা করবেন। রাস্তাঘাট সংষ্কার ও নির্মাণ করে সাধারণ মানুষের সার্বিক সুবিধা প্রতিষ্ঠা করবেন। গরিব ও মেধাবী শিক্ষার্থীদের লেখাপড়ায় অগ্রণী ভুমিকা রাখবেন স্কুলগামী শিশুদের লেখাপড়ায় উৎসাহিত করবেন । বিদ্যালয় থেকে ঝরে পড়া শিক্ষার্থীর সংখ্যা রোধ করবেন।
রূপগঞ্জ ইউনিয়নের বাগবের, টিনর, কেয়ারিয়া, টেকনদ্দা, মাইজপাড়া, পশি, হাড়ার বাড়ি, সিডি মার্কেট, পানিয়াগ্রা, গোয়ালপাড়া সহ আশপাশের এলাকা নিয়ে ২নং ওয়ার্ড গঠিত। আওয়ামীলীগ সরকারের আমলে যত উন্নয়ন হয়েছে তার মধ্যে রূপগঞ্জ- ইউসুফগঞ্জ সড়ক থেকে কেয়ারিয়া পর্যন্ত সড়ক পাকাকরণ, হাজী মোঃ ইদ্রিস আলী কিন্ডারগার্টেন স্কুল সড়ক, কর্ডোভা স্কুল সড়ক, বেইলেরটেক সড়ক, গোয়ালপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় সড়ক, টেকনদ্দা- কাছারিবাড়ি সড়ক, টেকনদ্দা থেকে শহিদ সাহেবের বাড়ি পর্যন্ত সড়ক, বিল্লাল হোসেন সাহেবের বাড়ির পাশ থেকে হিরন সাহেবের বাড়ি পর্যন্ত সড়ক, ফটিক সাহেবের বাড়ি পর্যন্ত সড়ক পাকাকরণ করা হয়েছে। এছাড়া কেয়ারিয়া স্কুল থেকে সুভাস মাষ্টার সাহেবেরে বাড়ি পর্যন্ত সড়ক, কেয়ারিয়া মন্দির থেকে রামেশ্বর মাষ্টার সাহেবের বাড়ি পর্যন্ত সড়ক, গোয়ালপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে হাবিবুল্লা সাহেবের বাড়ি পর্যন্ত সড়ক, গোয়ালপাড়া সিরাজ সাহেবের বাড়ি থেকে মাজলু সাহেবের বাড়ি পর্যন্ত সড়ক, বীর মুক্তিযোদ্ধা মোন্তাজ উদ্দিন সাহেবের বাড়ি পর্যন্ত সড়ক, বাগবের বাজার থেকে ওমর ফারুক মেম্বার সাহেবের বাড়ি পর্যন্ত সড়ক, আমানউল্লাহ আমু সাহেবের বাড়ি পর্যন্ত সড়কে ইটের সলিং করা হয়েছে। এ সকল সড়কে প্রতিনিয়ত সাধারণ মানুষ চলাচল করছেন এবং বর্তমান সরকারের উন্নয়ন নিয়ে সন্তুষ্টি প্রকাশ করছেন বলে জানা গেছে।
কেয়ারিয়া ও গোয়ালপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য মনিরুজ্জামান বাদশা স্কুলের উন্নয়ন কাজে অগ্রণী ভূমিকা রাখেন। তার মধ্যে নতুন টিন শেড ভবন নির্মাণ, মাঠ ভরাট, বৃক্ষ রোপন ও গেট সহ সীমানা প্রাচীর নির্মান অন্যতম। এছাড়া এলাকার মসজিদ, মাদরাসা, এতিমখানা ও মন্দিরে বিভিন্ন সময়ে সহযোগীতা করে আসছেন। মনিরুজ্জামান বাদশা শিক্ষা গ্রহনের প্রতি খুবই আন্তরিক। শতভাগ শিক্ষার হার শতভাগ করার জন্য তিনি কাজ করে যাচ্ছেন। সেই প্রত্যয় নিয়ে তিনি সন্তানদের ও উচ্চ শিক্ষায় শিক্ষিত করে তুলছেন। তার সন্তানদের মতো এলাকার সকল শিশু-কিশোরদেরে শিক্ষা গ্রহনের জন্য উৎসাহিত করছেন।
এলাকার পানি নিষ্কাশনের ড্রেন নির্মাণ করা হয়েছে। ভবিষ্যতে প্রয়োজনীয় সকল স্থানে সুষ্ঠু পানি নিষ্কাশনের জন্য ড্রেন নির্মাণ করা হবে।
এলাকাবাসী জানায়, মনিরুজ্জামান বাদশা একজন দলিল লিখক। তিনি ব্যবসায়ীকভাবে প্রতিষ্ঠিত। সেই কারনে সরকারি কোন কাজ কিংবা কোন প্রকল্পের অর্থের চাহিদা তার থাকবে না। নিজেই অর্থিকভাবে প্রতিষ্ঠিত। গ্রাম্য সালিশে তার ভূমিকা অত্যান্ত বলিষ্ঠ। সুষ্ঠু ও ন্যায়সালিশিতে তার বেশ সুনাম রয়েছে। এছাড়া মাদকের গ্রাসে যুবসমাজ তথা স্কুল কলেজের শিক্ষার্থীরা ধ্বংসের দিকে এগিয়ে যাবে এটাইতো স্বাভাবিক। আশা করি মনিরুজ্জামান বাদশা নির্বাচিত হয়ে এই এলাকাকে শতভাগ মাদক মুক্ত করতে সার্বিক সহযোগিতা করবেন বলে ভোটাররা মনে করছেন।
কেয়ারিয়া ও বাগবের গ্রামের আওয়ামীলীগের কর্মীরা জানান, মনিরুজ্জামান বাদশা বর্তমানে আওয়ামীলীগের রাজনীতির সঙ্গে জড়িত। তিনি রাজনৈতিক সকল কার্যক্রম যথার্থভাবে পালন করে আসছেন। তিনি পিতার রাজনীতির সূত্র ধরে ছাত্রলীগ থেকেই রাজনীতি করে আসছেন। মনিরুজ্জামান বাদশা বর্তমানে রূপগঞ্জ ইউনিয়নের ৩নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি। গত ২০০৩ সাল থেকে তিনি সক্রিয়ভাবে এ পদে নিয়োজিত আছেন। মনিরুজ্জামান বাদশা মাননীয় বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতিক মহোদয়ের অত্যান্ত স্নেহভাজন। রাজনীতিতে মনিরুজ্জামান বাদশা বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতিক মহোদয়ের পক্ষেই সর্বদা সক্রিয় রয়েছেন।
এছাড়া কবরস্থানের সড়ক নির্মাণ ও মাটি ভরাট, সৌরবিদুতেৎ জন্য ২৫টি সোল্যার প্ল্যান্ট স্থাপন ও সর্বসাধারণের পানি সরবরাহের জন্য এলাকায় ১৫টি সাবমারসিবল স্থাপন করা হয়েছে। মসজিদ, মাদরাসা, এতিমখানার উন্নয়ন ও বয়স্ক ভাতা, বিধবা ভাতা, বিজিএফ, বিজিডি, প্রতিবন্দী, মাতৃত্বকালীন ভাতা ও ন্যায্য মূল্যের কার্ড বিতরণ সহ সকল কার্যক্রম ২নং ওয়ার্ডের যথারীতি যথানিয়মে বাস্তবায়ন করা হয়েছে। এ সকল কার্যক্রমে মাননীয় বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতিক মহোদয়, উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা সমাজসেবা অফিসার সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সার্বিক সহযোগিতায় ২নং ওয়ার্ডের উন্নয়ন কাজ এগিয়ে চলছে। আসন্ন নির্বাচনে তিনি আবারো নির্বাচিত হলে ২নং ওয়ার্ডের অসম্পূর্ণ সকল কাজ সম্পন্ন করে আদর্শ ওয়ার্ড হিসেবে গড়েতুলতে চান।

আসন্ন রূপগঞ্জ ইউনিয়ন পরিষদ নির্বাচনে রূপগঞ্জ ইউনিয়নের ২নং ওয়ার্ডের মেম্বার পদপ্রার্থী মনিরুজ্জামান বাদশা সকলের দোয়া ও তার টিউবয়েল প্রতীকে ভোট চেয়েছেন।

স্পন্সরেড আর্টিকেলঃ