আজ বৃহস্পতিবার, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

রূপগঞ্জে শেখ হাসিনা স্টেডিয়ামের নকশা চূড়ান্ত

নবকুমার:

নারায়ণগঞ্জ ১ আসনের সংসদ সদস্য বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীকের নেতৃত্বে উন্নয়নের মহাসড়কে এগিয়ে যাচ্ছে রূপগঞ্জ। শিক্ষা, যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন বিশুদ্ধ পানির সমস্যা সমাধানের পর এবার ক্রীড়া ক্ষেত্রে  এগিয়ে যাবে রূপগঞ্জ।  রূপগঞ্জ উপজেলার পূর্বাচলে  প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে  নির্মাণ হবে অত্যাধুনিক আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম। ইতিমধ্যে এর নকশা চূড়ান্ত হয়ে গেছে। কিছু দিন আগে এ জন্য দরপত্র আহ্বান করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তাতে ব্যাপক সাড়া পড়েছে।

নির্ধারিত সময়সীমা শেষে ২৪টির মতো আবেদন পড়েছে। বেশিরভাগই আন্তর্জাতিক আর্কিটেক্ট ফার্ম। স্টেডিয়ামে একাডেমি থেকে শুরু করে ইনডোর, সুইমিংপুল, জিমনেশিয়াম, পাঁচতারকা হোটেলও থাকবে।

বৃহস্পতিবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে স্পন্সর প্রতিষ্ঠানের সঙ্গে বৈঠকে বসে বিসিবি। সভাশেষে শেখ হাসিনা আন্তর্জাতিক স্টেডিয়ামের অগ্রগতি প্রসঙ্গে কথা বলেন বোর্ড পরিচালক মাহবুব আনাম।

তিনি বলেন, এ স্টেডিয়াম নির্মাণে আমরা একজন আর্কিটেক্ট নিয়োগে দরপত্র আহ্বান করেছি। প্রায় দুই ডজনের বেশি দরপত্র জমা পড়েছে। বিশ্বখ্যাত অনেক আর্কিটেক্ট ফার্ম বিট করেছে। অনেক বিখ্যাত স্টেডিয়াম নির্মাণকারী প্রতিষ্ঠান সেই তালিকায় আছে।

মাহবুব আনাম মনে করেন, উপমহাদেশের সর্বশ্রেষ্ঠ স্টেডিয়াম হবে এটি। তিনি বলেন, দরপত্রে বিশ্বের প্রথম সারির আর্কিটেক্ট ফার্ম আগ্রহ দেখিয়েছে। শেখ হাসিনা স্টেডিয়াম হবে আন্তর্জাতিক মানের। এটি এশিয়ার সেরা স্টেডিয়াম হিসেবে স্বীকৃতি লাভ করবে।

স্পন্সরেড আর্টিকেলঃ