আজ শুক্রবার, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

রূপগঞ্জে শ্রমিক অসন্তোষ

রূপগঞ্জ উপজেলার যাত্রামুড়া এলাকায় রবিবার (২৯মার্চ) বিকালে জয়া গ্রুপে তিন মাসের বকেয়া বেতনের দাবিতে শ্রমিক অসন্তোষ দেখা দিয়েছে। কারখানার শ্রমিকরা জানায়, শ্রমিকদের তিন মাস ধরে বেতন দেয়া হচ্ছে না এবং বেতন না দিয়েই জয়া গ্রুপের কারখানা বন্ধ ঘোষণা করে দেয়া হয়। পরে বিকালে বকেয়া বেতনের দাবিতে ওই শ্রমিকরা জয়া গ্রুপের মূল ফটকের ভেতরে বিক্ষোভ কর্মসূচি পালন করে। এক শ্রমিক জানান, বেতন দিবে বলে বার বার আশ্বাস দিয়ে আসছে কিন্তু বেতন দেয়া হচ্ছে না। গত রোববারও একই ঘটনা ঘটলে বলে আজ আমাদের বেতন দিবে কিন্তু সন্ধ্যা পেরিয়ে গেলো এখনো বেতন দেয় নাই।

এ ব্যাপারে কারখানার জুট ব্যবসায়ী ওয়াসিম নামের একজন সাংবাদিকদের জানান, তাদের বেতন দেয়ার কথা কিন্তু শ্রমিকরা ওয়াসিমের কথা অনুযায়ী অপেক্ষায় থাকতে থাকতে দিন শেষ হয়ে গেলো বেতন আর পেলো না, ওয়াসিমেরও দেখা মিললো না। জুট ব্যবসায়ী ওয়াসিমকে বার বার কল করেও পাওয়া যায়নি।

ইন্ডাস্ট্রিয়াল (শিল্প পুলিশ) পুলিশের ওসি সালাম মুঠোফোনে এ বিষয়ে জানান, শ্রমিকদের বেতন দিবে কি না সেটা আমার বিষয় না সেইটা মালিক পক্ষের সাথে কথা বলেন।

এ বিষয়ে জয়া গ্রুপের পিএম মনিরুল ইসলাম জানান, মালিক কিছু টাকা দিয়েছে তাদের বেতন দেয়া হবে। কিন্তু শ্রমিকদের ১ হাজার ২ হাজার টাকা দিয়ে জোর করে বিদায় করে দেয়া হয়। আর বাকি বকেয়া বেতনগুলো পাবে কি না তার ঠিক ঠিকানা নেই। তবে জয়া গ্রুপের মালিক উত্তম কুমারকে মুঠোফোনে বার বার কল করেও পাওয়া যায়নি।

স্পন্সরেড আর্টিকেলঃ