আজ শনিবার, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

রূপগঞ্জে শিশু জয়ন্ত হত্যা, ৪ জনের মৃত্যুদণ্ড

আদালত প্রতিবেদক:
রূপগঞ্জে ১০ বছরের শিশু জয়ন্ত হত্যা মামলায় ৪ আসামীকে মৃত্যুদণ্ডে দন্ডিত করেছেন আদালত।

মঙ্গলবার (৫ মার্চ) দুপুরে অত্র মামলার বিচারিক কার্যক্রম ও সাক্ষিদের সাক্ষ্য প্রমাণ শেষে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক উম্মে সরাবন তহুরা এ রায়ের ঘোষণা করেন। রায় ঘোষণার সময় এক আসামি উপস্থিত থাকলেও অন্য ৩ জন পলাতক ছিল।

দণ্ডপ্রাপ্তরা হলেন- রূপগঞ্জের মঙ্গলকালী এলাকার সিরাজুল ইসলামের ছেলে শাহীন (৩৫), বলাইনগর এলাকার জাহাঙ্গীরের ছেলে আলমগীর (২৭), বনিয়াদি এলাকার রাজকুমারের ছেলে অনিক চন্দ্র দাস (২৭) ও একই এলাকার শন্তোষ চন্দ্র দাসের ছেলে আশিক চন্দ্র দাস (৩০)। এদের মধ্যে অনিক চন্দ্র দাস রায় ঘোষণার সময় উপস্থিত ছিলেন।

নিহত ভিকটিম শিশু জয়ন্ত চন্দ্র দাস রূপগঞ্জের বানিয়াদি এলাকার চৈতন্য চন্দ্র দাসের ছেলে। সে স্থানীয় শিশু মেলা কিন্ডারগার্টেন স্কুলের তৃতীয় শ্রেণির ছাত্র ছিল।

বিষয়টি নিশ্চিত করেন আদালত পুলিশ পরিদর্শক মো. আসাদুজ্জামান। তিনি বলেন, ২০১৮ সালের ৫ জুন রাত ৮ টার দিকে রূপগঞ্জের বানিয়াদী ঋষিপাড়া এলাকার বাড়ি থেকে নিখোঁজ হয় ১০ বছরের শিশু শ্রী জয়ন্ত চন্দ্র দাশ। পরদিন শিশুটিকে পরিবারের কাছে ফিরিয়ে দিতে পাঁচ লাখ টাকা মুক্তিপন চেয়ে ফোন করে আসামিরা। তবে টাকা দিতে অপারঅজ্ঞতা জানায় জয়ন্তর পরিবার। নিখোঁজের দুইদিন পর হাত-পা বাঁধা অবস্থায় ঋষিপাড়া এলাকায় একটি পরিত্যক্ত ঘর থেকে শিশুটির লাশ উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় শিশুটির বাবা রূপগঞ্জ থানায় ৫ জনের বিরুদ্ধে হত্যা মামলা করে। সে মামলায় বার জনের সাক্ষ্য শেষে মামলার চার আসামিকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। এছাড়া মামলা বিচারাধীন অবস্থায় সুমন নামে এক আসামি মারা গেছে। পাশাপাশি পলাতক আসামিদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে আদালত।

স্পন্সরেড আর্টিকেলঃ