আজ শনিবার, ১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

রূপগঞ্জে শিক্ষার্থীদের মানববন্ধন

সংবাদচর্চা রিপোর্ট: নারায়নগঞ্জের রূপগঞ্জে লড়ির মালবাহী ধাক্কায় তিন শিক্ষার্থী আহতের ঘটনার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচী পালন করেছেন শিক্ষার্থীরা। বৃহস্পতিবার দুপুরে তিন শিক্ষার্থী আহতের ঘটনায় কলেজের সামনে মানববন্ধন করেছে নুরুন্নেছা স্কুল এন্ড কলেজের সামনে এ মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। এর আগে, বৃহস্পতিবার দুপুরে উপজেলার দাউদপুর ইউনিয়নের দুয়ারাই এলাকার কবরস্থান নামক স্থানে লড়ির থাক্কায় তিন শিক্ষার্থী আহত হয়। আহতরা হলেন, নুরুন্নেসা স্কুল এন্ড কলেজের ৭ম শ্রেণীর সুমি আক্তার, আয়েশা সিদ্দিকা কনা এবং এসএসসি পরিক্ষার্থী রবিন হাসান। এ ঘটনায় এলাকাবাসী ঘাতক গাড়িকে আটক করলেও ড্রাইবার বা হেলপার রয়েছে ধরাছোয়ার বাইরে। আহতরা গুরুতর অবস্থায় ঢাকা পিজি হাসপাতালে ভর্তি রয়েছে। মানববন্ধন চলাকালে রাস্তার দুপাশে যান চলাচল বন্ধ করে দেয়া শিক্ষার্থীরা।

প্রত্যক্ষদর্শী সুমন মিয়া জানান, সকালে কয়েকজন শিক্ষার্থীরা স্কুলে যাচ্ছিল। তারা দুয়ারাই করস্থান এলাকায় পৌছালে একটি ইছার মাথা তাদের উপরে ধাক্কা দেয়। ঘটনাস্থলে তিন জন শিক্ষার্থী গুরুতর আহত হয়। ইছার মাথার ড্রাইবার অল্প বয়সী রবিন পালিয়ে যায়। পরে স্থানীয়রা আহতদের হাসপাতালে পাঠায় এবং উপজেলা প্রশাসনের নির্দেশক্রমে ঘাতক ইছার মাথা (লড়ি) আটক করে।

মানববন্ধনে শিক্ষার্থী মনিরা আক্তার বলেন, দাউদপুর একটি গ্রাম এলাকা। স্কুলে যাওয়ার পথে বিভিন্ন লড়ি (ইছার মাথার) ড্রাইবার তাদের দেখলে গাড়ির গতি বাড়িয়ে দেয়। এমনিতেই গাড়িতে পর্যাপ্ত ব্রেক নেই। তাছাড়া এর আগেও বেশ কয়েকটি দুর্ঘটনা ঘটেছে। এবিষয়ে শিক্ষার্থীরা আতংকিত। এই অবৈধ গাড়ি গুলো দ্রুত বন্ধ করে জীবনের নিরাপত্তার দাবী জানায় মানববন্ধনে অংশগ্রহণরত শিক্ষার্থীরা। অন্যথায় তারা এই মানববন্ধন চলতে থাকবে বলেও ঘোষনা দেয় কয়েকজন শিক্ষার্থী।

এ বিষয়ে অত্র শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষ আব্দুস সাত্তার বলেন, সকালে স্কুলে আসার পথে তিন জন শিক্ষার্থী লড়ির ধাক্কায় গুরুতর আহত হয়ে ঢাকা পিজি হাসপাতালে চিকিৎসাধীন আছে। এই ঘটনাকে কেন্দ্র করে শিক্ষার্থীরা মানববন্ধন করেছে। শিক্ষার্থীদের জীবনের নিরাপত্তা দিতে না পারলে প্রতিষ্ঠানের শিক্ষার্থী দিনদিন হ্রাস পাবে। তাই প্রশাসনের সু-দৃষ্টি চেয়ে উক্ত বিষয়ে দ্রুত পদক্ষেপ নেয়া দাবী জানান তিনি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম বলেন, এই গাড়ি গুলো স¤পূর্ণ ভাবে নিষেধ। দুর্ঘটনার বিষয়ে জানতে পেরেছি। দ্রুত আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

স্পন্সরেড আর্টিকেলঃ