আজ সোমবার, ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

রূপগঞ্জে মেম্বারের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ

সংবাদচর্চা রিপোর্ট: রূপগঞ্জ উপজেলার ভোলাবো ইউনিয়ন পরিষদের সদস্য (৯নং ওয়ার্ড গুতুলিয়া) জুয়েলের বিরুদ্ধে অস্ত্রের ভয় দেখিয়ে জোরপূর্বক জমি দখলের অভিযোগ উঠেছে। সোমবার (২মার্চ) সন্ধ্যার দিকে কৃষক মানিক সরকার রূপগঞ্জ থানায় জুয়েল মেম্বার ও তার লোকজনের বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করেন।

জানা গেছে  জুয়েলের নেতৃত্বে ফসলী জমির মাটি কেটে মাছের খামার তৈরী করা হচ্ছে এবং নিজের প্রভাব খাটিয়ে জোরপূর্বক অন্যের ফসলী জমির মাটি কেটে ইটভাটায় বিক্রি ও জমি দখলে নেয়ার পায়তারা করছে বলেও জানান স্থানীয়রা।

কৃষক মানিক সরকার অভিযোগে বলেন, পূর্ব থেকেই জুয়েল মেম্বার ও তার লোকজনের সাথে জমি সংক্রান্ত বিষয়ে বিরোধ চলে আসছিল। সেই বিরোধের জের ধরে মেম্বার ও তার লোকজন আমার বসত বাড়ির উত্তর পাশে মাটি কাটার ভেকু দিয়ে মাটি কেটে আমার জায়গা ভরাট করলে আমি ও আমার ভাই রতন বাঁধা দিলে তারা বাঁধা না মেনে আমাদের ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে। এলাকার গণ্যমাণ্য ব্যক্তিবর্গকে এ বিষয়টি জানালে তারা মেম্বার ও তার লোকজনকে মাটি সরিয়ে দিতে বললে কিছু দিনের মধ্যে মাটি সরিয়ে দিবে বলে জানান জুয়েল মেম্বার। সোমবার (২মার্চ) সকাল ১০ টার দিকে কৃষক মানিক সরকার, জুয়েল ও তার লোকজনকে মাটি সরানোর কথা বললে জুয়েল মাটি না সরিয়ে উল্টো উত্তেজিত হয়ে তাকে গুলি করে মেরে ফেলার হুমকি দেয় । এ অবস্থায় নিরাপত্তাহীনতায় ভূগছেন কৃষক মানিক সরকারসহ  এলাকার অন্য জমির মালিকরা । এ ব্যাপারে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল হাসান বলেন, অভিযোগ পেয়েছি ব্যবস্থা নেওয়া হবে।

স্পন্সরেড আর্টিকেলঃ