আজ শুক্রবার, ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

রূপগঞ্জে বিস্ফোরণে দুই যুবক আহত।

 

রূপগঞ্জে একটি নির্মাণাধীন বাড়িতে বিস্ফোরণে দুই যুবক আহত হয়েছে। এসময় ওই বিল্ডিংয়ের এক পাশের দেয়াল ভেঙে পড়ে যায়।

শুক্রবার মধ্য রাতে ৩টার সময় উপজেলার তারাব পৌরসভার বরাব কবরস্থান রোড এলাকা ‘কুমিল্লা হাউজ’ নামে বাড়িতে এ ঘটনা রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন জানান, আবুল খায়ের নামে এক কুয়েত প্রবাসী বেশ কয়েক বছর আগে বরাব কবরস্থান রোড এলাকায় জমি কিনে বাড়িটি নির্মাণ করেন। বাড়ির নাম ‘কুমিল্লা হাউজ’ দেয়া হয় । ওই বাড়িতে আবুল খায়ের ও তারস্ত্রীসহ ছেলে ইব্রাহীম মিয়া ও শ্যালক আয়নাল হক বসবাস করেন। দ্বিতীয় তলার দু’টি ইউনিট রয়েছে । এক ইউনিটে আবুল খায়েল ও তার স্ত্রী থাকেন। অপর ইউনিটে থাকেন ইব্রাহীম ও আয়নাল হক। ভোর সাড়ে ৩টার ওই বাড়ির বিল্ডিয়ের দ্বিতীয় তলায় হঠাৎ বিকট শব্দ হয়। এরপর ওই বিল্ডিংয়ের এক পাশে দেয়াল ভেঙে গুড়িয়ে যায়। এসময় ভেতরে থাকা বাড়ির মালিক আবুল খায়েরের ছেলে ইব্রাহীম মিয়া (২৫) ও শ্যালক আয়নাল হক (৩০)গুরুতর আহত হন। পরে তাদেরকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

তিনি আরো বলেন, ‘বোম্বা ডিসপোজাল ইউনিট ও ফায়ার সার্ভিসের টিম তদন্ত করে বিষয়টি নিশ্চিত করেছে। মূলত গ্যাসের লাইন লিকেজ থাকায় ঘরের ভিতরে গ্যাস জমে যায়। সেই থেকে বিস্ফোরণের ঘটনা ঘটে। যার কারণে আহত দুইজনের শরীরে আগুন ধরে যায়। এছাড়া বাড়ির মালিক আবুল খায়েরকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

ইসমাইল হোসেন আরো বলেন, ‘আবুল খায়েরের ছেলে ইব্রাহিমের ল্যাপটপ জব্দ করা হয়েছে। এছাড়াও বাড়ির মালিক, মালিকের স্ত্রী, কেয়ারটেকার ও কেয়অরটেকারের স্ত্রীকে জিজ্ঞাসাবাদ শেষে ছেড়ে দেওয়া হবে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ম-লপাড়া নারায়ণগঞ্জ এর উপ পরিচালক মামুনুর রশিদ বলেন,‘ গ্যাসের লাইন বিস্ফোরণে ছাদ ধসে পড়ছে বলে প্রাথমিক ভাবে আমরা ধারণা করছি। তল্লাশী করে ওই ভবনে বোমসার স্প্রিন্টার, বারুদ কিংবা বোমা তৈরির কোন সরঞ্জামের অস্তিত্ব পাওয়া যায়নি। যার আহত হয়েছে তারাও গ্যাসের আগুন থেকেই শরীরের চামড়া পুড়ে গেছে।’

অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোস্তাফিজুর রহমান বলেন, ‘বোম্বা ডিসপোজাল ইউনিট প্রাথমিক তদন্ত শেষে জানিয়েছে গ্যাসের লিকেজ থেকে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। তবে সেখানের বোমার কোন আলামত পাওয়া যায়নি।

তিনি আরো বলেন, ‘পাঁচ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটিকে এক সপ্তাহের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার জন্য বলা হয়েছে।’

প্রসঙ্গত গত সপ্তাহে ময়মনসিংহের ভালুকার এক বাড়িতে বোমা বিস্ফোরণে একজন নিহত হওয়ার পর পুলিশ জানতে পারে নিহত ব্যক্তি জঙ্গি দল নব্য জেএমবির ‘বোমা বিশেষজ্ঞ’ ছিল।

 

 

 

 

 

 

 

স্পন্সরেড আর্টিকেলঃ