আজ মঙ্গলবার, ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

রূপগঞ্জে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া

নবকুমার:

বাংলাদেশ আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬ তম জন্মদিন উপলক্ষে রূপগঞ্জে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৮ সেপ্টেম্বর) বেলা ১২ টায় মুড়াপাড়ায় উপজেলা আওয়ামী লীগের প্রধান কার্যালয়ে রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের আয়োজনে এ আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, রূপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আলহাজ্ব শাহ্জাহান ভুঁইয়া, রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও বিসিবির পরিচালক গাজী গোলাম মতুর্জা পাপ্পা।
এসময় রূপগঞ্জ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক সৈয়দা ফেরদৌসী আলম নীলা, রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল আজিজ, মাহাবুবুর রহমান মেহের, দপ্তর সম্পাদক আলতাফ হোসেন গোলবক্স, মুড়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোফায়েল আহমেদ আলমাছ, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক মো: আরাফাত আলী, তথ্য ও গবেষণা সম্পাদক মো: কামাল হোসেন কমল, ত্রান ও সমাজ কল্যাণ সম্পাদক সৈয়দ মারফত আলী, ধর্ম বিষয়ক সম্পাদক আব্দুল মান্নান মুন্সি, প্রচার ও প্রকাশনা সম্পাদক মাছুম চৌধুরী অপু, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মো: আবুল কালাম ভুঁইয়া, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মো: এমায়েত হোসেন, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মো: আমান উল্যাহ মিয়া, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মো: সাইফুল ইসলাম ভুইয়া সোহেল, শ্রম সম্পাদক মো: মতিউর রহমান আকন্দ, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডাঃ ফয়সাল আহমেদ , সাংগঠনিক সম্পাদক হাবিবুর রহমান হারেজ, মো: ফারুক মিয়া, হাফিজুর রহমান ভুঁইয়া সজিব, সহ-দপ্তর সম্পাদক মো: ওবায়দুল মজিদ ভুঁইয়া জুয়েল, কোষাধক্ষ্য মো: মুশফিকুর রহমান রিপন, সদস্য সীমা রানী পাল, মো: গোলাম রসুল কলি, আমির হোসেন ভুইয়া, হাবিবুর রহমান হাবিব, মো: ফিরোজ ভুঁইয়া, মো: মনির হোসেন ভিপি , হাসান আশকারী, মো: হাফিজুর রহমান (ডহরগাঁ) , মো: নাঈম ভুঁইয়া উপস্থিত ছিলেন। পরে অতিথিবৃন্দ বঙ্গবন্ধুর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬ তম জন্মবার্ষিকীর কেক কাটেন।

প্রসঙ্গত ১৯৪৭ সালের ২৮ সেপ্টেম্বর গোপালগঞ্জের মধুমতী নদীবিধৌত টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন শেখ হাসিনা। স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছার জ্যেষ্ঠ সন্তান তিনি। ১৯৬৫ সালে শেখ হাসিনা আজিমপুর বালিকা বিদ্যালয় থেকে মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ হন। ১৯৬৭ সালে উচ্চ মাধ্যমিক পাশ করেন ঢাকার বকশীবাজারের পূর্বতন ইন্টারমিডিয়েট গভর্নমেন্ট গার্লস কলেজ থেকে। ঐ বছরই ভর্তি হন ঢাকা বিশ্ববিদ্যালয়ে। কলেজে অধ্যয়নকালে তিনি কলেজছাত্রী সংসদের সহসভানেত্রী পদে নির্বাচিত হন। বঙ্গবন্ধু যখন কারাবন্দি ছিলেন, তখন বিশিষ্ট পরমাণুবিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়ার সঙ্গে শেখ হাসিনার বিয়ে হয়। তাদের দুটি সন্তান সজিব ওয়াজেদ জয়, সায়মা ওয়াজেদ পুতুল। ১৯৯৬ সালে প্রথম প্রধানমন্ত্রী হন শেখ হাসিনা। এরপর ২০০৯, ২০১৪,২০১৮ সালে তিনি প্রধানমন্ত্রী নির্বাচিত হন।

স্পন্সরেড আর্টিকেলঃ