আজ সোমবার, ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

রূপগঞ্জে চিকিৎসার নামে কবিরাজের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক:

রূপগঞ্জে  লাল চান বাবু নামে এক কবিরাজের বিরুদ্ধে চিকিৎসার কথা বলে ধর্ষণের অভিযোগ করেছেন এক নারী। এ ঘটনাকে কেন্দ্র করে উত্তেজিত এলাকাবাসী ওই কবিরাজের বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর করেছে বলেও জানা গেছে।

মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১১টায় উপজেলার রূপগঞ্জ ইউনিয়নের কেয়ারিয়া এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় থানায় অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী ওই নারীর খালাতো ভাই। তবে অভিযুক্ত কবিরাজ পলাতক রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

অভিযোগ সূত্রে জানা যায়, গত মঙ্গলবার সকাল ১০টায় ভুক্তভোগী নারী চিকিৎসার জন্য রূপগঞ্জ উপজেলার রূপগঞ্জ ইউনিয়নের কেয়ারিয়া এলাকায় যান। সেখানে কবিরাজ লাল চান বাবুর কাছে আসলে রোগীকে দেখেন। এ সময় কবিরাজ রোগীকে সম্পূর্ণ সুস্থ করতে ৪০ হাজার টাকা দাবি করেন। রোগীর সাথে থাকা তার ভাবী ও ভাই ২০ হাজার টাকা দিতে রাজি হয়। কবিরাজ রাজি হয়ে ২০ হাজার টাকা নেন। তিনি জানান, রাত ১০টার আগে আসর বসবে না। রাতে আসর বসলে তখন চিকিৎসা করানো হবে।

এ কথা শুনে ভুক্তভোগীর ভাই ভাবীর সাথে তাকে কবিরাজের বাড়িতে রেখে চলে যায়। পরে কবিরাজ সকাল সাড়ে ১১টার দিকে রোগীকে তার শয়ন কক্ষে নিয়ে যেতে বলে। এ সময় ভাবী সাথে গেলেও তাকে বের করে দেয়া হয়। কবিরাজ জানান, রোগীকে একা চিকিৎসা দিতে হবে। চিকিৎসার সময় ঘরে কাউকে রাখা যাবেনা বলে দরজা বন্ধ করে দেয় কবিরাজ লাল চান। পরে বদ্ধ ঘরে ভুক্তভোগীকে ধর্ষণ করে ওই কবিরাজ। অভিযোগে এমনটাই উল্লেখ করা হয়েছে।

অভিযোগে আরো বলা হয়েছে, ওই সময় ভুক্তভোগীর ভাবী ঘরের ভেতরে কোন সাড়া শব্দ না পেয়ে দরজা ধাক্কা দিলে দরজা খুলে যায় এবং কবিরাজকে ধর্ষণরত অবস্থায় আবিষ্কার করে। এ সময় ওই কবিরাজ ভাবীর উপরও ধর্ষণের চেষ্টা চালায় বলেও অভিযোগ করা হয়েছে।

পরে ভাবী চিৎকার করলে এলাকাবাসী এসে দুই নারীকে উদ্ধার করে। এ সময় উত্তেজিত জনতা ওই কবিরাজের বাড়িতে ভাঙচুর চালায়।

রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল হক বলেন, এ ঘটনায় একটি অভিযোগ পেয়েছি, ইতিমধ্যে এদের ধরার জন্য একটি টিমও পাঠিয়েছি। তারা পালিয়েছে শুনেছি, তবে তাদের আটকের জোর চেষ্টা চলছে।

স্পন্সরেড আর্টিকেলঃ