আজ সোমবার, ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

রূপগঞ্জে ইমাম হত্যায় ঘাতকের যাবজ্জীবন

রূপগঞ্জে মসজিদের ভেতর আব্দুল মজিদ মুন্সী নামে এক ইমামকে কুপিয়ে হত্যার ঘটনায় গ্রেফতার জহিরুল ইসলামকে (৪১) দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ডের রায় দিয়েছেন।

মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আনিসুর রহমান আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত আসামি জহিরুল ইসলাম উপজেলার মাঝিপাড়ার প্রয়াত সাফর উদ্দিনের ছেলে। এবং নিহত আব্দুল মজিদ মুন্সী টাঙ্গাইল জেলার মাগুরপুর উপজেলার সদর এলাকার মৃত মোসলেম বেপারীর ছেলে। ২০ থেকে ২৫ বছর আগে তিনি গোবিন্দপুর মাঝিপাড়া এলাকায় এসে বসবাস শুরু করেন এবং মাটি মসজিদের ইমাম হিসেবে চাকরি করে আসছিলেন।

নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) ওয়াজেদ আলী খোকন রায়ের সত্যতা নিশ্চিত করে জানান, দশজন সাক্ষীর স্বাক্ষ্যগ্রহণ তদন্ত প্রতিবেদন পর্যালোচনা শেষে আদালত জহিরুল ইসলামকে আব্দুল মজিদ মুন্সি হত্যায় দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডে দণ্ডিত করেছেন। একইসঙ্গে তাকে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ডের আদেশ দিয়েছেন।

প্রসঙ্গত, ২০১৭ সালের ২৬ মে শুক্রবার রাত সাড়ে ৮টায় এশার নামাজ পড়ছিলেন ইমাম আব্দুল মজিদ মুন্সী ও হাবিবুর মিয়া নামে এক মুসল্লি। নামাজ পড়া অবস্থায় একই এলাকার জহিরুল ইসলাম ধারালো দা দিয়ে আব্দুল মজিদ মুন্সীকে কুপিয়ে হত্যা করে। প্রতিবাদ করায় হাবিবুর মিয়া নামে মুসল্লিকেও কুপিয়ে গুরুতর জখম করে। পরে এলাকাবাসীরা হাসপাতালে নিয়ে যাওয়ার পথেই আহত আব্দুল মজিদ মুন্সী মারা যান।

স্পন্সরেড আর্টিকেলঃ