আজ শনিবার, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

রূপগঞ্জের রূপসীতে শ্রমিক অসন্তোষ, মহাসড়ক অবরোধ

তুহিন,রুপগঞ্জ প্রতিনিধিঃ- নারায়ণগঞ্জের রূপগঞ্জে বকেয়া বেতন-ভাতার দাবিতে একটি পোশাক কারখানায় শ্রমিক অসন্তোষ দেখা দিয়েছে। বিক্ষুব্ধ শ্রমিকরা প্রায় এক ঘণ্টা ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে। অবরোধের কারণে সড়কের উভয় দিকে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। তবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশ্বাসের প্রেক্ষিতে পরে তারা অবরোধ তুলে নেয়।

রবিবার (২৪ সেপ্টম্বর) সকাল রুপগঞ্জ উপজেলার তারাব পৌরসভার রূপসী এলাকার রোবাষ্ট অ্যাপারেলস  নামে ওই পোশাক কারখানায় এ শ্রমিক অসন্তোষ দেখা দেয়।

স্থানীয় সূত্র জানায়, রোবাষ্ট অ্যাপারেলস  পোশাক কারখানায় প্রায় ৪ শতাধিক শ্রমিক কাজ করেন। তাদের গত জুলাই ও আগষ্ট মাসে প্রাপ্য বেতন দিচ্ছেনা কর্তৃপক্ষ। বারবার দৃষ্টি আকর্ষণ করা হলেও কেবল দিন ঘুরিয়ে দেওয়া হচ্ছে।

সকালে শ্রমিকরা কাজে আসলে দেখে যে কারখানার মেইন গেট তালা দেওয়া দেখলে তখন বিক্ষুব্ধ শ্রমিক  জড়ো হয়ে মালিকপক্ষের কাছে বোনাস ও বকেয়া বেতন-ভাতা দাবি করে। এ সময় মালিকপক্ষ বোনাস ও বকেয়া বেতন-ভাতা পরিশোধ না করে টালবাহানা শুরু করে এবং কারখানা বন্ধ করে দেয়।

পরে শ্রমিকরা কারখানার সামনের ঢাকা-সিলেট মহাসড়কে অবস্থান নেয়। এ সময় সড়ক অবরোধ করে উভয় দিকের যানবাহন চলাচল বন্ধ করে দেয়। এ সময় সড়কের উভয় পাশে প্রায় ১০ কিলোমিটার এলাকাজুড়ে যানজট লেগে যায়। এতে ভোগান্তির শিকার হন যাত্রী সাধারণ থেকে শুরু করে পথচারী সবাই।

স্পন্সরেড আর্টিকেলঃ