আজ শুক্রবার, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

রিকশা চালকদের কাছে আন্দোলন শিখবে বিএনপি !

সংবাদচর্চা রিপোর্ট:
রাজধানীতে রিকশা চালক ও মালিকদের আন্দোলনের সূত্র টেনে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বিএনপি নেতাদের উদ্দেশ্যে বলেন, আর কতকাল আপনারা ঘুমিয়ে থাকবেন, রিকশা চালকদের আন্দোলন, কোটা সংস্কারকারীদের আন্দোলন এসব দেখেও আজকে আমরা শিখছি না। তিনি বিএনপিকে রিকশা চালকদের নিকট থেকে আন্দোলন শেখার পরামর্শ দিয়েছেন।

জাফরুল্লাহ চৌধুরীর এমন মন্তব্যে নারায়ণগঞ্জে ব্যাপক আলোচনার সৃষ্টি করেছে। অনেকেই তার এই মন্তব্যের সাথে সহমত প্রকাশ করেছেন। কথাগুলো শুনতে একটু অন্যরকম লাগলেও বিষয়টি বাস্তবসম্যত বলেও মন্তব্য অনেকের। এই দিকে নারায়ণগঞ্জের রাজপথে বিএনপি সহ সংগঠনটির দীর্ঘ অনুপস্থিতি অনেককেই ভাবিয়ে তুলছে। যে সময় নারায়ণগঞ্জে নিরাপদ সড়ক চাই আন্দোলনের উত্তাল হাওয়া বইছিলো সেই সময় এই জেলার নেতৃবৃন্দরা শুধু মাত্র সামাজিক যোগাযোগ মাধ্যমেই সমর্থন ও বিভিন্ন শ্লোগন তুলেছিলেন। কিন্তু তাদের রাজপথে না আসার বিষয়টি অনেকেই অবাগ করেছে। বিএনপি নামক দলটি সময়ের পালাক্রমে ধীরে ধীরে অগণতান্ত্রিক একটি দলে পরিণত হচ্ছে বলে মন্তব্য করছেন জেলার সচেতন সমাজ।

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সিনিয়র সভাপতি এড. সাখাওয়াত হোসেন খান বলেন, শুধু রিকশা চালক নয় সবার কাছ থেকেই শিক্ষা গ্রহন করতে হয়। তবে রাজধানী ঢাকায় রিক্সা চলাচলের জন্য যে আন্দোলন তারা করেছিলেন সেখানে তারা বিনা বাধায় অংশগ্রহণ করতে পেরেছেন। তিনি বলেন গত কয়েক দিন পূর্বে গ্যাসের মূল্য বৃদ্ধির জন্য আমরা তিতাস গ্যাস অফিসের সামনে একটি মানববন্ধন করি। একটি সরু রাস্তার পাশে দাঁড়িয়ে বিএনপি মানবন্ধন করবে সেখানেও পুলিশ বাধা প্রদান করছে। আসলে সরকার যদি বিএনপিকে আন্দোলন করার একটু সুযোগ করে দিতো তাহলে বিএনপি দেখাতে পারতো আমরা কি করতে পারি।

নারায়ণগঞ্জ জেল বিএনপির সাংগঠনিক সম্পাদক মাশুকুল ইসলাম রাজীব বলেন, জাফরুল্লাহ চৌধুরীর মন্তব্যের প্রেক্ষিতে বলেন, উনাকে আগে রাজনীতি শিখতে হবে। আওয়ামী লীগ কিভাবে রজনীতি করছে, কিভাবে দেশ পরিচালনা করছেন তাদর কাছ থেকে উনার শিক্ষা নেওয়া উচিত। বিএনপি এখন যে প্রেক্ষাপটের উপর দাঁড়িয়ে আছে সেখানে যে কেউই আমাদের নিয়ে কথা বলতে পারে এবং বিএনপিকে নিয়ে বলাটাই খুব সহজ।

স্পন্সরেড আর্টিকেলঃ