আজ শনিবার, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

রাজনীতিতে ভাই বোন উন্নয়নে উল্টো চিত্র

সংবাদচর্চা রিপোর্ট
একে অপরের বিরুদ্ধে একের পর এক বিরুপ মন্তব্যে নগরীতে আলোচনার সৃষ্টি করে সেলিম ওসমান শামীম ওসমান ও আইভী। নির্বাচনে একজন দলের প্রার্থী আরেকজন স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচন করেছেন। তিনি আবার পরবর্তী নিবাচনে দলীয় মনোনয়ন পেয়েছেন । তখন ছিলেন ভাই-বোন। বড় ভাই ছোট বোন। তবে এই ভাই বোন রাজনৈতিক বাক-বিতন্ডে জড়িয়ে থাকেন বছরের পর বছর। এছাড়া আরেক বড় ভাই কেও দেখা গেছে আলোচনা-আলোচনা নিয়ে ছোট বোনের সাথে কথা বলতে বিভিন্ন সময় প্রকাশ করতে।

নারায়ণগঞ্জ প্রবীন রাজনীতিবিদরা মনে করেন যদি বড় ভাই ছোট বোন বিবাদ ভুলে এক সাথে কাজ করতেন তাহলে নারায়ণগঞ্জ হতো দেশের সর্ববৃহত্ত উন্নতশীল জেলা।

প্রথম নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নিবার্চনে আওয়ামী লীগ প্রার্থী ছিলেন শামীম ওসমান ও সতন্ত্র প্রার্থী ছিলেন বর্তমান মেয়র আইভি। হঠাৎ সিদ্ধিরগঞ্জে গনসংযোগে দেখা হয়েছিল এই রাজনৈতিক ভাই বোনের।
এর পর সবশেষ নাসিক নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী ডাঃ সেলিনা হায়াৎ আইভীকে নারায়ণগঞ্জ ক্লাবে মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন দুটি শাড়ি তুলে দেন। ‘খুশি’ হয়েছেন ‘ছোট বোন’ মেয়র আইভী শাড়ি দুটি গ্রহণ করেন। আরেক অনুষ্ঠানে বড় ভাই তার ছোট বোনকে শাড়ি দিতেই পারে জানিয়েছিলেন শামীম ওসমান।

অপর দিকে স্বর্গীয় ড. করুণাময় গোস্বামীর আত্মার শান্তি কামনায় আয়োজিত বিশেষ প্রার্থনা অনুষ্ঠানে এক টেবিলে দেখা গেছে সংসদ সদস্য সেলিম ওসমান ও মেয়র ডাক্তার সেলিনা হায়াৎ আইভিকে। এছাড়া চাষাঢ়া কেন্দ্রীয় শহীদ মিনারে, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের বাজেট অনুষ্ঠানেও দেখা যায় সাংসদ বড় ভাই (মুরুব্বি) ও ছোট বোন মেয়র আইভিকে।

গত বছর হকার ইস্যুতে নাসিক মেয়র আইভী এবং নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমানের দ্বন্দ্ব সমাধান করতে নারায়ণগঞ্জ-৫ আসনের এমপি সেলিম ওসমানকে দায়িত্ব দিয়েছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এছাড়া ২৪ ফ্রেবুয়ারী ভূইয়ারবাগ বিদ্যা নিকেতন স্কুল মাঠে আয়োজিত এক অনুষ্ঠানে নারায়ণগঞ্জ ৫ আসনের সংসদ সদস্য একেএম সেলিম ওসমান বলেন, আমি আশা করি সব সময় আমার পাশে পাব। মেয়র আমার ছোট বোন।
তবে রাজনৈতিক বোন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র আইভি সবশেষ রাজনৈতিক ভাইকে বলেন দখলবাজ। ফুটপাতে যারা বসে তারা কাদের লোক নারায়ণগঞ্জের মানুষ যানে তাও বলেছিলেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র। এর পর আবার! শামীম ওসমান ৪ একর জমি দখলের করেছেন। নারায়ণগঞ্জের ওসমানী স্টেডিয়াম দখল করে আপনার বাবার নাম দিয়েছেন কেন, কি কারনে? সাবেক পৌরসভার সময় ৯ একর জমি দিয়েছেলো এই ওসমানী স্টেডিয়ামের জন্য। সেখান থেকে আপনি ৪ একর জমি দখল করে নিয়েছেন। সেই দখল করা জমিতে আপনি আপনার বাবার নাম দিয়েছেন। কেন দখল করেছেন? দখলের করার স্বভাবটা আপনি বন্ধ করুন। ১৫ জুন আলীগঞ্জ মাঠে প্রধান অতিথির বক্তব্যে তিনি এমন মন্তব্যও করেন।

এর জবাবে ভাই শামীম ওসমান বলেন, শহর থেকে নেত্রী আনা হয় খেলার জন্য। সেই নেত্রী আবার বলেন আমি (ভাই) নাকি দখলবাজ।

এছাড়া উন্নয়ন কাজে আইভী শামীম ওসমান ও সেলিম ওসমান কে ঐক্যবদ্ধ দেখা যায় নি। সর্বশেষ আলীগঞ্জ মাঠ নিয়েও দুই জন দুই পক্ষে রয়েছে।

স্পন্সরেড আর্টিকেলঃ