আজ বৃহস্পতিবার, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

যে শিশুর মাঠ নেই তার কোন শৈশব নেই : পলাশ

 নিজস্ব প্রতিবেদক:

জাতীয় শ্রমিকলীগ কেন্দ্রীয় কমিটির শ্রমিক উন্নয়ন ও কল্যান বিষয়ক সম্পাদক, আলীগঞ্জ ক্লাবের সভাপতি এবং আলীগঞ্জ মাঠ রক্ষা আন্দোলন কমিটির আহবায়ক আলহাজ্ব কাউসার আহমাদ পলাশ বলেছেন,যে শিশুর মাঠ নেই তার কোন শৈশব নেই।একটি মাঠ একটি শিশুর মাঝে ভালবাসার সেতুবন্ধন রচনা করে। যে ভালবাসার স্মৃতি বারবার অন্তরে দোলা দেয়,ভেসে ওঠে মানস পটে।কিন্তু আজকের শিশুরা চার দেয়ালে বন্দি।মনোবিকাশে তারা সুযোগ পাচ্ছে না।আসক্ত হয়ে পড়ছে ফেসবুকে।ফেসবুক এ প্রজন্মকে মাথা নত করা জাতিতে পরিনত করছে।যুব সমাজ মাদকাসক্ত হয়ে নিজে ধ্বংস হওয়ার পাশাপাশি পরিবারকে অন্ধকারে ঠেলে দিচ্ছে।এসব কিছুই হচ্ছে মাঠের অভাবে।

তিনি আরো বলেন,মাঠের অভাবেই উচুমানের খেলোয়াড় তৈরী হচ্ছে না।ফুটবলের যে গৌরবোজ্জল ইতিহাস তা ক্রমান্বয়ে ম্লান হয়ে যাচ্ছে।ফুটবলের গৌরবোজ্জ্বল ইতিহাস ফিরিয়ে আনতে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সারাদেশের প্রত্যেক টি উপজেলায় একটি করে মিনি স্টেডিয়াম করার ঘোষনা দিয়েছেন।তার সে ঘোষনাকে বাস্তবায়ন করার লক্ষ্যেই আমরা আলীগঞ্জ মাঠটিকে পুনরুদ্ধার করে নিয়মিত ভাবে বিভিন্ন টুর্নামেন্টের আয়োজন করে আসছি।

তিনি আরো বলেন,যুবকরা হচ্ছে আগামীদিনের ভবিষ্যত।এদেরকে আগামীর অপার সম্পদে পরিনত করতে হলে ক্রীড়া ও সাংস্কৃতিক কর্মকান্ডে সম্পৃক্ত করতে হবে এবং সেই পরিবেশও আমাদেরই তৈরী করে দিতে হবে। যারা যুব সমাজের মংগল চায় না তারাই মাঠ নিয়ে ষড়যন্ত্র করে।মাদক ও সন্ত্রাসের পৃষ্টপোষকতা করে।ভবন নির্মানে বাধা দেওয়ায় সন্ত্রাসী জি কে শামীম আমাকে গুলি করে হত্যার হুমকি দিয়েছিল,আমি ভয় পাওয়ার লোক না।আমি বলেছিলাম আলীগঞ্জ মাঠ রক্ষায় যদি জীবন দিতে হয় দেবো,তবুও মাঠ দেবো না।জীবনের শেষ রক্ত বিন্দু দিয়ে হলেও আলীগঞ্জ মাঠ রক্ষা করবো।

তিনি আরো বলেন,নেশা মুক্ত সুন্দর জীবন গঠনে মাঠের ভুমিকা অপরিসীম। একটি মাঠ লাখো জীবনের অক্সিজেন। আমি বিশ্বাস করি আলীগঞ্জ মাঠ থেকেই একদিন জাতীয় ও আন্তর্জাতিক মানের খেলোয়াড় তৈরী হবে।তারা পরিবার ও দেশের সম্মান বয়ে আনবে।

মংগলবার ৮ অক্টোবর রাতে ইয়ুথ নাইট ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আলীগঞ্জ ক্লাবের ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক গোলাম কিবরিয়া সাত্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলীগঞ্জ ক্লাবের সহ-সভাপতি মোঃ ফরিদ উদ্দিন,ইউনাইটেড ফেডারেশন অব গার্মেনটস ওয়ার্কাস নারায়ণগঞ্জ জেলা শাখার সভাপতি শাহাদাৎ হোসেন সেন্টু,সাধারণ সম্পাদক কবির হোসেন রাজু,আন্তঃ জিলা ট্রাক চালক ইউনিয়ন পাগলা শাখার যুগ্ন সম্পাদক মোঃ ফিরোজ মিয়া,সহ সাংগঠনিক সম্পাদক ওবায়েদুর রহমান ওবায়েদ প্রমুখ।

স্পন্সরেড আর্টিকেলঃ