আজ শুক্রবার, ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

যাত্রী সংকটে বাতিল হল আরো ৩ টি হজ ফ্লাইট

 

ডেস্ক রিপোর্ট: হজ যাত্রীদের ভিসা জটিলতার কারণে দেখা দিয়েছে যাত্রী সংকট যার ফলে বাংলাদেশ এয়ারলাইন্সের আরও তিনটি হজ ফ্লাইট বাতিল করা হয়েছে। এ পর্যন্ত হজ ফ্লাইট মোট বাতিল হল ২১ টি। বাতিল হওয়া হজ ফ্লাইটগুলোর মধ্যে ১৭ টি বাংলাদেশ এয়ারলাইন্সের, বাকি ৪ টি সৌদি এয়ারলাইন্সের।

মঙ্গলবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক শাকিল মেরাজ সাংবাদিকদের এ তথ্য জানান।
বিমান বাংলাদেশ সূত্রে জানা গেছে, ৫ আগস্ট শনিবার সকাল ৪ টা ৫৫ মিনিটের (বিজি১০৩৭) ও গত ৩ আগস্ট বৃহস্পতিবার ভোর ৫টা ২৫ মিনিটের (বিজি৩০৪১) ফ্লাইটি বাতিল করা হয়েছে। এ ছাড়া ২ আগস্ট ভোর ২টা ২৫মিনিটের (বিজি৫০৩৩) ফ্লাইটটি বাতিল ঘোষণা করা হয়।

পহেলা আগস্ট রাত ১টা ২৫মিনিটের (বিজি১০৩১), ভোর ৪টা ৫৫মিনিটের (বিজি৩০৩১), সকাল ৪টা ৫৫ মিনিটের (বিজি৫০৩১), রাত ১১টা ৪৫ মিনিটের (বিজি৩০৩৩), রাত ১২টা ৫৫মিনিটের (বিজি৭০৩১) এই ফ্লাইট পাঁচটি বাতিল ঘোষণা করা হয়। ৩১ জুলাই সকাল ১০টা ২৫ মিনিটের (বিজি৩০২৯) হজ ফ্লাইট বাতিল করে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। ৩০ জুলাই দুপুর ১২টা ৫৫ মিনিটের (বিজি১০২৭), রাত ১১টা ৫৫মিনিটের (বিজি ৫০২৭) হজ ফ্লাইট বাতিল করা হয়।

২৯ জুলাই শরিবার সকাল ৬টা ৫৫ মিনিটের (বিজি৫০২৩), বিকেল ৫টা ৫৫ মিনিটের (বিজি১০২৫) হজ ফ্লাইট বাতিল করা হয়। ২৬ জুলাই বুধবার রাত ১১টা ২৫মিনিটের (বিজি৫০১৭) হজ ফ্লাইট বাতিল করা হয়। এ বছর সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় মোট হজযাত্রীর সংখ্যা ১ লাখ ২৭ হাজার ১৯৪জন। হজযাত্রীদের সৌদি আরবে যাত্রার প্রথম ফ্লাইট পৌঁছে ২৪ জুলাই। শেষ ফ্লাইট ২৮আগস্ট। ফিরতি ফ্লাইট শুরু হবে ৬ সেপ্টেম্বর ও শেষ ফিরতি ফ্লাইট ৫ অক্টোবর। এ বছর চাঁদ দেখা সাপেক্ষে হজ অনুষ্ঠিত হবে ১ সেপ্টেম্বর।

স্পন্সরেড আর্টিকেলঃ