আজ বুধবার, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মে মাসে বন্দর থানায় ৪৮টি মামলা

গত ত্রিশ তিনে নারায়ণগঞ্জের বন্দর থানায় ৪টি হত্যা, ছিনতাই, অহরণ, ধর্ষণসহ মাদক আইনে মোট ৪৮টি মামলা দায়ের হয়েছে।

বন্দর পুলিশ সূত্র জানা গেছে, গত মে মাসে বিভিন্ন অপরাধে বন্দর থানায় মামলা দায়ের হয়েছে মোট ৪৮টি। এর মধ্যে হত্যা মামলা হয়েছে ৪টি, জঙ্গী মামলা ১টি, অস্ত্র আইনে ১টি, সিধেল চুরি ১টি, সাধারন চুরি ১টি, ধর্ষন মামলা ৫টি, মাদক মামলা ১৪টি, নারী ও শিশু নির্যাতন মামলা ৮টি ও অন্যান্য মামলা হয়েছে আরো ১৩টি।

থানার একজন পুলিশ সদস্য নাম না প্রকাশের শর্তে জানিয়েছেন, বন্দরে বিভিন্ন এলাকায় পুলিশ ও র‌্যাব অভিযান চালিয়ে ১৪ টি মামলা করেছে। এ সময় মামলাগুলোতে স্থানীয় ২৭ জন মাদক ব্যবসায়ীদেও গ্রেপ্তার তথ্য জানা গেছে।

এছাড়াও মাদক বিরোধী অভিযানগুলো র‌্যাব ও পুলিশ সর্বমোট ১’শ ৫৪ কেঁজী ৩’শ গ্রাম গাঁজা, ১’শ ৪০ বোতল ফেন্সিডিল, ৭ জাহার ৫’শ ২৪ পিছ ইয়াবা ও ৩৪ বোতল বিদেশী মদ, ১’শ ৩৪ ক্যান বিয়ার উদ্ধার করা হয়েছে।

এসব মাদকের মূল্য ৪৪ লাখ ৮৬ হাজার ৩’শ ১৪ টাকার মতো হতে পারে বলে জানা গেছে। এ ছাড়াও মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামীসহ ৩ জন, সাঁজাপ্রাপ্ত ও সিআর মামলার ২১ জন ও জিআর মামলার ওয়ারেন্টভূক্ত ২০ জন আসামীকে গ্রেপ্তার করে আদালতে পাঠিয়েছে।

বন্দর থানার বর্তমান চিত্র নিয়ে স্থানীয়রা উদ্যোগ প্রকাশ করেছে। সেই সাথে এলাকাগুলোতে হত্যাকান্ডসহ চুরি ও মাদক ব্যবসা আংশকা জনক ভাবে বৃদ্ধি পেয়েছে বলের অভিযোগ করছে স্থানীয়রা।

বিষয়টি নিয়ে যোগাযোগ করলে বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চন্দ্র সাহা জানান, ৪টি হত্যাকান্ড ছাড়া গত মে মাসে বন্দরে আইন শৃঙ্খলা ছিল ভালো। বন্দরে কোথাও কোন ডাকাতি ঘটনা ঘটেনি। থানার বর্তমান অবস্থা নিয়ে সন্তোষ প্রকাশ করেন তিনি।

স্পন্সরেড আর্টিকেলঃ