আজ বুধবার, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মিরসরাই ‘জঙ্গি আস্তানা’ থেকে ২ লাশ উদ্ধার

মিরসরাই ‘জঙ্গি আস্তানা

মিরসরাই ‘জঙ্গি আস্তানা

নিজস্ব প্রতিবেদক:

চট্টগ্রামের মিরসরাই উপজেলার জোরারগঞ্জে জঙ্গি আস্তানা সন্দেহে যে বাড়িটি ঘিরে রেখেছিল আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা সেখান থেকে আজ সকালে দুটি লাশ উদ্ধার করা হয়েছে। র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) দাবি করেছে, লাশ দুটি জঙ্গিদের। এ ছাড়া সেখান থেকে বোমা, বিস্ফোরক, গ্রেনেড ও অস্ত্র উদ্ধার করা হয়ছে।

গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে তিনটা থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কসংলগ্ন জোরারগঞ্জের উত্তর সোনাপাহাড় এলাকার একতলা টিনের বাড়িটি ঘিরে রাখে র‍্যাব। আজ সকাল সাড়ে ৯টার দিকে ঢাকা থেকে বম্ব ডিসপোজাল ইউনিটের সদস্যরা সেখানে পৌঁছান। দুই ঘণ্টা পর তাঁরা অভিযান শেষ করার ঘোষণা দেন।
অভিযান শেষে র‍্যাবের মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডর মুফতি মাহমুদ ঘটনাস্থলে গণমাধ্যমকে বলেন, ‘এরই মধ্যে বম্ব ডিসপোজাল ইউনিট অভিযান শেষ করেছে। বাড়ির ভেতর থেকে দুই জঙ্গির লাশ উদ্ধার করা হয়েছে। এ ছাড়া সেখান থেকে বিপুল পরিমাণ বিস্ফোরক, একটি এ কে ২২ রাইফেল, তিনটা পিস্তল, পাঁচটি গ্রেনেড উদ্ধার করা হয়েছে।’

এর আগে বাড়িটির বাইরে থেকে পরিত্যক্ত একটি বোমা উদ্ধার করা হয়েছে। বোমা বিস্ফোরণের কারণে বাড়িটির ক্ষতি হয়েছে বলে জানান মুফতি মাহমুদ। তিনি আরো বলেন, বাড়িটির তত্ত্বাবধায়কসহ দুজনকে আটক করা হয়েছে। তাঁদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

র‍্যাবের পক্ষ থেকে বলা হয়েছে, গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে উত্তর সোনাপাহাড় এলাকার একতলা টিনের বাড়িটি ঘিরে অভিযান শুরু হয়। বাড়িটির নাম ‘চৌধুরী ম্যানসন’। আধা ঘণ্টা পর বাড়িটির ভেতর থেকে র‍্যাবকে লক্ষ্য করে গুলি করা হয়। তখন র‍্যাবও পাল্টা গুলি চালায়। উভয় পক্ষের মধ্যে বেশ কিছুক্ষণ গোলাগুলি হয়। এর কিছুক্ষণ পর বেশ কয়েকটি বোমা বিস্ফোরণের ঘটনাও ঘটেছে।

বাড়িটি ঘিরে রাখার পর র‍্যাব কিছুক্ষণের জন্য ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যান চলাচল বন্ধ করে দেয়। গাড়িগুলো তখন বিকল্প পথে চলাচল করে। পরে অবশ্য মূল পথ খুলে দিয়ে যান চলাচল স্বাভাবিক করা হয়।
আজ শুক্রবার সকাল থেকে র‍্যাবের অভিযানকে কেন্দ্র করে ওই এলাকায় প্রচুর লোকজন জড়ো হয়। র‍্যাবের সদস্য সংখ্যাও বাড়ানো হয়েছে। বোমা বিস্ফোরণের কারণে ওই বাড়িটির টিনের চাল ক্ষতিগ্রস্ত হয়েছে। বাড়ির দেয়ালে গুলির চিহ্ন রয়েছে।

স্পন্সরেড আর্টিকেলঃ