আজ রবিবার, ১৪ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ২৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

মানুষ যেন নির্ভিগ্নে ভোট কেন্দ্রে যেতে পারে: এড. এবি সিদ্দিক

সংবাদচর্চা রিপোর্ট:

সংবাদচর্চা পত্রিকার উদ্যোগে নারায়ণগঞ্জের প্রতিদিনের পত্রিকার প্রধান শিরোনাম ও বিশেষ সংবাদ নিয়ে আলোচনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে । শনিবার চাষাড়া নবাব সলিমুল্লাহ সড়কে পত্রিকার কার্যালয়ে এ আলোচনা হয়। সাংবাদিক খালেদ আল-আমিনের সঞ্চালনায় ৯ পর্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ নাগরিক কমিটির সভাপতি এবং বাংলাদেশ পরিবেশ আন্দোলন নারায়ণগঞ্জ শাখার সভাপতি এড.এ বি সিদ্দিক।

আলোচনার শুরুতে এবি সিদ্দিক বলেন নির্বাচনের জন্য সুষ্ঠু পরিবেশ এখনো দেখা যাচ্ছেনা। তবে আশা করি সরকার ও নির্বান কমিশন শেষ পর্যন্ত একটি ভালো নির্বাচন উপহার দিতে পারবেন। নারায়ণগঞ্জের নাগরিকগণ তাদের পছন্দ অনুযায়ি সৎ ও যোগ্য ব্যক্তিকে নির্বাচিত করবেন । এবং নির্বাচিত সাংসদ যেন এলাকার সার্বিক উন্নয়নে বিশেষ ভূমিকা রাখে সেটাই প্রত্যাশা।

অপর এক আলোচনায় পরিবেশ আন্দোলনের এই নেতা বলেন আমরা নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদী রক্ষার জন্য অনেক কর্মসূচি করেছি। এই শিতলক্ষ্যা নদীকে কেন্দ্র করেই নারায়ণগঞ্জ হয়েছিল প্রাচ্যেও ড্যান্ডি। পূর্বে এই নদীর সুপেয় পানি পান করা যেত। স্বচ্ছ পানিতে সৌন্দর্য প্রকাশ পেত ও বিভিন্ন প্রকার মাছ পাওয়া যেত। কিন্তুু বর্তমান সময়ে অবস্থা এমন হয়েছে যে নদী কাছে দিয়ে যেতেও কষ্ট হয়। ডাইং ফেক্টরির রাসায়নিক বজ্য সরাসরি নদীতে ফেলার কারনে শতভাগ দুষিত হয়ে পড়ছে নদীর পানি। আমরা বহুবার প্রশাসনের কাছে অভিযোগ করার পরও নাম মাত্র জরিমানা ছাড়া তেমন কোন ব্যবস্থা নেয় নাই। এভাবে চলতে থাকলে অদুর ভবিষ’তে শীতলক্ষ্যাসহ ঢাকার চারপাশে বুড়িগঙ্গা, বালু ও তুরাগ নদী বিলিন হয়ে যাবে।

সংবাদচর্চার আলোচনা অনুষ্ঠান কে স্বাগত জানান এড.এবি সিদ্দিক।