আজ বৃহস্পতিবার, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মানবতার বার্তা দিলেন নুসরাত

দিল্লিতে ২৪ জনের মৃত্যুতে কাঁপিয়ে দিয়েছে গোটা দেশকে। এই পরিস্থিতিতে মানবতার বার্তা দিলেন তৃণমূল সাংসদ তথা অভিনেত্রী নুসরাত জাহান। বুধবার (২৬ ফেব্রুয়ারি) সকালে ট্যুইট করেছেন অভিনেত্রী। তাঁর পোস্ট করা ছবিতে লেখা, MUSLIM ও HINDU দুটো শব্দ। শব্দ দুটিতে নেই I আর U. অর্থাৎ দুটি শব্দ থেকেই এই দুটি অক্ষর সরিয়ে নেওয়া হয়েছে।

ছবির সঙ্গে নুসরত লিখেছেন, ‘আমার দেশ জ্বলছে আর তাতে আমি কষ্ট পাচ্ছি। ভুলে গেলে চলবে না যে সবার আগে আমরা মানুষ’। একই সঙ্গে গুজব কিংবা ভুয়া খবর যাতে না ছড়ায় সেই বার্তাও দিয়েছেন তিনি।

অন্যদিকে হিংসা না ছড়ানোর বার্তা আগেই দিয়েছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দিল্লিতে শান্তি ও সম্প্রীতি বজায় রাখতে টুইট করেছেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

বুধবার দুপুরে প্রথম টুইটে মোদি লিখেন, দিল্লির বিভিন্ন এলাকায় যা ঘটছে তার বিশদের খবর রয়েছে। পুলিশ ও অন্যান্য এজেন্সি শান্তি বজায় রাখার জন্য ঘটনাস্থলে কাজ করছেন।

এর পরের টুইটে তিনি বলেন, শান্তি ও সম্প্রীতি বজায় রাখাই আমাদের মূল লক্ষ্য। আমি দিল্লির ভাইবোনেদের শান্তি ও ভ্রাতৃত্ববোঝ বজায় রাখার আবেদন করছি। শীঘ্রই শান্তি ও স্বাভাবিক অবস্থা ফিরে আসা খুব জরুরি।

প্রসঙ্গত, দিল্লির হিংসায় এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ২৪ জনের। আহত ১৮৯ জন। এই পরিস্থিতির জন্য দিল্লির সভানেত্রী সনিয়া গান্ধী কেন্দ্র ও স্বরাষ্ট্রমন্ত্রককে দায়ী করছেন। বুধবার সাংবাদিক বৈঠকে তিনি ঘটনার নিন্দা করে অমিত শাহের পদত্যাগ দাবি করেছেন।

স্পন্সরেড আর্টিকেলঃ