আজ রবিবার, ১৪ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ২৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

মাদক ব্যবসায়ীদের রক্ষা নাই : আনিসুর রহমান

আনিসুর রহমানে

আনিসুর রহমানেসংবাদচর্চা রিপোর্ট:

নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার আনিসুর রহমান বলেছেন, মাদক ব্যবসায়ীদের রক্ষা নাই। মাদকের বিরুদ্ধে আমাদের সবাইকে প্রতিরোধ গড়ে তুলতে হবে। পুলিশের একার পক্ষে মাদক প্রতিরোধ কোন ভাবেই সম্ভব নয়।

গতকাল সদর উপজেলার ফতুল্লা রেলস্টেশন, ব্যাংক কলোনী এলাকায় দ্বিতীয় দিনের মতো মাদক বিরোধী র‌্যালীতে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

পুলিশ সুপার বলেন, আমাদের দেশ এখন উন্নয়নের দিকে অগ্রসর হচ্ছে। এই উন্নয়নকে ব্যাহত করতে আর্ন্তজাতিক ভাবে চক্রান্ত শুরু হয়েছে। তারা দেশে তরুন সমাজকে মাদকের মাধ্যমে ধংস করতে দেশে মাদক ছড়িয়ে দিয়ে দেশের উন্নয়নের ধারাকে থামিয়ে দিতে চায়। তিনি বলেন, বাংলাদেশে ইয়াবা, ফেনসিডিল কিংবা হেরোইন তৈরী হয় না। এসব হচ্ছে আমাদের পাশ্ববর্তী দেশসহ পৃথিবির বিভিন্ন দেশে। আর ওইসব দেশ থেকেই আমাদের দেশে মাদক প্রবেশ করছে। পুলিশ সুপার বলেন, আপনার ছেলে মেয়ে ভালো বিশ্ববিদ্যালয়ে পড়াবেন আর আপনার প্রতিবেশীর সন্তানেরা মাদকাসক্ত হয়ে ধংস হবে, তা আপনি দেখবেন তা হবে না। আপনার সন্তানের পাশাপাশি প্রতিবেশীর সন্তানকেও মাদকবের ভয়াল ধাবা থেকে রক্ষা করতে হবে।

এছাড়া মাদক বিরোধী অভিযানে  ৩৫০ গ্রাম হেরোইন ও এক হাজার বিশ পিস ইয়াবাসহ ৬ জনকে আটক করা হয়েছে।

আটককৃত মাদক ব্যবসায়ীরা হলো, বাবুল, দেলোয়ার, শুভ, আলামিন, ডাকাত শহীদ ও তরুণ। তাদের কাছ থেকে ৩৫০ গ্রাম হেরোইন ও এক হাজার ২০ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে।

এসময় পুলিশ সুপারের সঙ্গে ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার (ক অঞ্চল) মেহেদী হাসান সিদ্দিকী ইমরান, ফতুল্লা মডেল থানার ওসি শাহ মোহাম্মদ মঞ্জুর কাদের, পুলিশ পরিদর্শক (তদন্ত) শাহ জালাল, পুলিশ পরিদর্শক (এইসিপি) গোলাম মোস্তফা, থানা সেচ্ছাসেবকলীগের সভাপতি ফরিদ আহম্মেদ লিটন, ফতুল্লা কমিউনিটি পুলিশিং এর সাধারণ সম্পাদক মোস্তফা কামাল প্রমুখ।