আজ শুক্রবার, ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

উরুগুয়ের বিপক্ষে মাঠে নামছে সালাহ

মাঠে নামছে সালাহ

মাঠে নামছে সালাহসংবাদচর্চা রিপোর্ট:

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে আজ মাঠে নামবে আফ্রিকার দল মিসর। বাংলাদেশ সময় সন্ধ্যা ছয়টায় ইকাতেরিনবার্গ শহরে অনুষ্ঠিত হবে ম্যাচটি। এই ম্যাচে তাদের প্রতিপক্ষ দুইবারের চ্যাম্পিয়ন লাতিন আমেরিকার দল উরুগুয়ে। দীর্ঘ ২৮ বছর পর বিশ্বকাপ খেলার আনন্দে মিসরবাসীর যখন নাচার কথা থাকলেও তারা আছে শঙ্কায়। শঙ্কাটা দলের সবচেয়ে বড় তারকা মোহাম্মাদ সালাহকে নিয়ে। শুধু দল নয়, বর্তমান বিশ্বের শীর্ষস্থানীয় ফুটবলারদেরই একজন মোহাম্মাদ সালাহ।

গত ম্যাসে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে রিয়াল মাদ্রিদ ডিফেন্ডার সার্জিও রামোসের বেআইনি ট্যাকলের শিকার হয়ে মাঠ ছাড়তে হয় সালাহকে। সেই থেকে মাঠের বাইরে এই সুপারস্টার। বিশ্বকাপে খেলাই পড়ে গিয়েছিলো শঙ্কায়। তবে আশার কথা হচ্ছে দ্রুততার সাথে সুস্থ হয়ে উঠেছেন সালাহ। আজ তার মাঠে নামার সম্ভাবনাও রয়েছে। তবে শতভাগ ফিট সালাহকে পাওয়া যাবে কিনা সেটি নিয়ে প্রশ্ন রয়েছে।

তবে মিসরের কোচ হেক্টর কুপার জানিয়েছেন, শুক্রবার তার এই প্রিয় শীর্ষ শতভাগ ফিট হয়েই মাঠে নামবেন। বিবিসিকে কুপার বলেন, ‘আমি আপনাদের পুরোপুরি নিশ্চয়তা দিতে পারি যে সে একশো ভাগ ফিট হয়ে আজ খেলবে। শেষ মূহুর্তে কোন অনাকাঙ্ক্ষিত ঘটনা না ঘটলে তাকে আমরা পাচ্ছি।’

মিসরীয় কোচ আরো বলেন, তার সামর্থ রয়েছে সেরা গোলদাতা হওয়ার, সে সেরা সেরা খেলোয়াড়দের একজন। সে এখন পুরোপুরি সুস্থ, খুব দ্রুত সেরে উঠেছেন।
কোচ আরো বলেন, চিকিৎসরা খেলার বিষয়টি তার ইচ্ছার ওপরই ছেড়ে দিয়েছেন। তবে আমার মনে হয় সে ভীত নয়, আমরা তাকে আত্মবিশ্বাসী করার চেষ্টা করছি।

স্পন্সরেড আর্টিকেলঃ