আজ বৃহস্পতিবার, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

মমতা-ওয়েইসির বাগযুদ্ধ

ভারতের কোচবিহারে ‘অলইন্ডিয়া মজলিম-ই-ইত্তেহাদ-উল মুসলিমিন’ বা ‘মিম’ দলের পোস্টার পড়ায় চিন্তিত তৃণমূল প্রধান মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর আশঙ্কা, মিম হানা দিতে পারে কোচবিহার ভোটব্যাংকে। তাই গত সোমবার মিমের প্রধান আসাউদ্দিন ওয়েইসির উদ্দেশে মমতা বলেন, রাজনীতির মধ্যে উগ্রপন্থা বেরিয়ে গেছে। ওই গোষ্ঠীর নেতারা বিজেপির কাছ থেকে টাকা নেয়। মমতার এ মন্তব্যে চটেছেন আসাউদ্দিন ওয়েইসি।

মমতার বক্তব্যের জবাবে আসাউদ্দিন ওয়েইসি বলেছেন, ‘মমতার মন্তব্যে ভয় ও হতাশাই ফুটে উঠেছে। বাংলার মুখ্যমন্ত্রী বার্তা দিলেন যে মিম ওই রাজ্যে শক্তিশালী হয়ে উঠছে।’

আসাউদ্দিন ওয়েইসির দলের লোকসভায় দুজন প্রতিনিধি রয়েছেন। সম্প্রতি বিহার রাজ্যের পূর্ণিয়া জেলার কিষানগঞ্জ বিধানসভার উপনির্বাচনে ওয়েইসির দল জিতে যায়। পশ্চিমবঙ্গের উত্তরবঙ্গ লাগোয়া বিহার রাজ্য। ওয়েইসির দলের এই বিজয়ের পর দলের নেতারা কোচবিহারের বিভিন্ন স্থানে পোস্টার লাগিয়ে দাবি তুলেছেন ‘অপেক্ষা শেষ, এবার মিশন পশ্চিমবঙ্গ’। এ পোস্টারের পর উদ্বেগ ছড়িয়েছে তৃণমূলে।
মমতা-ওয়েইসি বাগযুদ্ধের মাঝে গতকাল মঙ্গলবার বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষও মমতাকে খোঁচা দিয়েছেন। তিনি বলেছেন, ঠেলায় পড়ে কুরসির জন্য ডিগবাজি খেলেন মমতা। ওয়েইসি তো তেলেঙ্গানা রাজ্যের হায়দরাবাদের মানুষ। ওখানেই ওনার ভোটব্যাংক। উনি বাংলার কোনো ক্ষতি করতে পারেন না। যে ক্ষতিটা মমতা বন্দ্যোপাধ্যায় করতে পারেন।

স্পন্সরেড আর্টিকেলঃ