আজ শুক্রবার, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মন্ত্রী গাজীর উন্নয়নে এক টেবিলে শামীম বাবু

নবকুমার:

নারায়ণগঞ্জ ১ আসনের সংসদ সদস্য বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীকের প্রচেষ্টায় উন্নয়নের মহাসড়কে দূর্বার গতিতে এগিয়ে যাচ্ছে রূপগঞ্জ।  দূর হয়েছে ঢাকা সিলেট মহাসড়কের যানজট। নারায়ণগঞ্জের রাজনীতিতেও গোলাম দস্তগীর গাজীর বিরাট প্রভাব রয়েছে। তিনি এমপি এবং প্রশাসনের মধ্যে বিরোধ নিরসনে ভূমিকা রাখছেন। নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামী লীগকে সু সংগঠিত করছেন । আজ (১৬ অক্টোবর) সকাল ১০টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে রূপগঞ্জ তথা নারায়ণগঞ্জের সর্ববৃহত প্রকল্প ভুলতা ফ্লাইওভারের ঢাকা-সিলেট জাতীয় সড়ক অংশের উদ্বোধন করেন  প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভুলতা ফ্লাইওভারের ঢাকা-সিলেট জাতীয় সড়ক অংশের উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করে নারায়ণগঞ্জ জেলা প্রশাসন। গণভবণ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হন নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে। তিনি সরকারি তোলারাম কলেজের অধ্যক্ষ বেলা রানী সিংহের সাথে কথা বলেন। বেলা রানী সিংহ ভূলতা ফ্লাইওভারের সুবিধার কথা প্রধানমন্ত্রীকে জানান। এসময় উপস্থিত ছিলেন , বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক, নারায়ণগঞ্জ  ২ আসনের এমপি নজরুল ইসলাম বাবু, নারায়ণগঞ্জ ৩ আসনের জাতীয় পার্টির এমপি  লিয়াকত হোসেন খোকা, নারায়ণগঞ্জ ৪ আসনের এমপি শামীম ওসমান , নারায়ণগঞ্জ জেলা প্রশাসক জসিম উদ্দিন , পুলিশ সুপার হারুন অর রশীদ, নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই, সাধারণ সম্পাদক আবুল হাসনাত শহীদ বাদল, নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক খোকন শাহ, শ্রমিক নেতা কাউছার আহমেদ পলাশ,রূপগঞ্জ উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসী আলম নীলা সহ উপজেলা নির্বাহী কর্মকর্তাবৃন্দ।

প্রসঙ্গত,  ভূলতা সারা বাংলাদেশের সবচেয়ে বড় পাইকারি কাপড়ের বাজার। এখানে ঢাকা-সিলেট মহাসড়কের যানজট নিত্য দিনের সঙ্গী ছিলো । রূপগঞ্জ বাসির দুর্ভোগ নিরসনের লক্ষে ২০১০ সালে গোলাম দস্তগীর গাজী জাতীয় সংসদে ভূলতা ফ্লাইওভার নির্মানের দাবি জানান। ২০১৪ সালে আওয়ামী লীগ সরকার দ্বিতীয় মেয়াদে ক্ষমতা গ্রহনের পর ২০১৬ সালের জানুয়ারী মাসে  ৩৫৩ কোটি ৩৬ লাখ টাকা ব্যয়ে নির্মিত ৪ লেন বিশিষ্ট তৃতীয় তলা ফ্লাইওভারটির নির্মান কাজ শুরু করে  । ২০১৯ সালের আগস্টে নির্মাণ কাজ শেষ হয়। নারায়ণগঞ্জের মধ্যে প্রথম ফ্লাইওভার ভূলতা ফ্লাইওভার।

ফ্লাইওভার উদ্বোধনের ব্যাপারে গোলাম দস্তগীর গাজী বলেন, ভূলতা ফ্লাইওভার এশিয়ার সর্ববৃহত ফ্লাইওভার। এই ফ্লাইওভার উদ্বোধনের মাধ্যমে আর কোন যানজট থাকবে না। জনদুর্ভোগ হ্রাস পাবে। বাংলাদেশের অর্থনীতির গতি বৃদ্ধি পাবে।

তিনি বলেন, জনগণকে আমি যা ওয়াদা দিয়েছিলাম তা বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা পূরণ করেছে। আমি রূপগঞ্জ বাসির পক্ষ থেকে প্রধানমন্ত্রী কে ধন্যবাদ জানাই।

এছাড়া ফ্লাইওভার উদ্বোধনের খবর শুনে রূপগঞ্জ বাসীর মধ্যে আনন্দের জোয়ার বইছে।

প্রসঙ্গত গত ১৬ মার্চ গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভূলতা ফ্লাইওভারের গাজীপুর-মদনপুর সড়ক অংশের উদ্বোধন করেন।

স্পন্সরেড আর্টিকেলঃ