আজ মঙ্গলবার, ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

জেনে নিন কিভাবে ভালোবাসা দিবসের কেক বানাবেন

ভালোবাসা দিবসের কেক

জেনে নিন কিভাবে ভালোবাসা দিবসের কেক বানাবেনভালোবাসা দিবসের কেক

সংবাদচর্চা ডেস্ক:

মিনি কোল্ড চিজ কেক

উপকরণ: ফ্রেশ ক্রিম ২০০ গ্রাম, চিজ ক্রিম ২০০ গ্রাম, টক দই ১২৫ মিলিলিটার, চিনি ১৫০ গ্রাম, জেলাটিন পাউডার ৮ গ্রাম, লেবুর খোসা কুচি আধা চা-চামচ, সাজানোর স্ট্রবেরি জেলি ও চকলেট সিলভার বল পরিমাণমতো।

প্রণালি: একটি পাত্রে কিছু সময় জেলাটিন পাউডার পরিমাণমতো পানিতে ভিজিয়ে রাখুন। এবার ফ্রেশ ক্রিম আধা বিট করুন। তারপর চিজ ক্রিম ও চিনি বিট করুণ। তারপর টক দই ভালোভাবে মেশাতে হবে। আধা বিট করা ক্রিম ওই মিশ্রণের সঙ্গে মেশাতে হবে। এবার হৃদয়াকৃতির পাত্রে ঢালুন ও ডিপ ফ্রিজে কমপক্ষে ৭-৮ ঘণ্টা রাখুন। সবশেষে ওপরে স্ট্রবেরি জ্যাম ও হৃদয়াকারে চকলেট দিয়ে সাজিয়ে পরিবেশন করুন।

তিরামিশু কেকভালোবাসা দিবসের কেক

উপকরণ ১: ময়দা ৩০০ গ্রাম, ডিম ৬০০ গ্রাম, ‍চিনি ৩০০ গ্রাম, তেল ৫০ গ্রাম ও ভ্যানিলা এসেন্স পরিমাণমতো।

উপকরণ ২: ক্রিম চিজ ৪৫০ গ্রাম, ফ্রেশ ক্রিম ৭৫০ গ্রাম, চিনি ৩৯০ গ্রাম, জেলাটিন পাউডার ১৫ গ্রাম, পানি ১১৩ গ্রাম, কফি সিরাপ ও চিনির শিরা পরিমাণমতো।

প্রণালি ১: উপকরণ ১ থেকে প্রথমে ডিম ও চিনি বিট করে ফোম তৈরি করতে হবে। পরে এর সঙ্গে ময়দা ধীরে ধীরে মেশাতে হবে। সবশেষে তেল ও ভ্যানিলা এসেন্স মেশাতে হবে। ৩৪০ ডিগ্রি ফারেনহাইট তাপমাত্রায় ৪০-৪৫ মিনিট বেক করলে স্পঞ্জ তৈরি হয়ে যাবে। 2

প্রণালি ২: উপকরণ ২ থেকে প্রথমে জেলাটিন পাউডার পরিমাণমতো পানিতে ভিজিয়ে রাখুন। এবার ক্রিম চিজ ও চিনি বিট করুন। তারপর চিনি ও পানি জ্বাল দিয়ে ঘন শিরা করে ডিমের কুসুমের সঙ্গে মিশিয়ে ভালোভাবে বিট করুন। চিজের সঙ্গে মেশান। ফ্রেশ ক্রিম আধা বিট করে ওই মিশ্রণের সঙ্গে মেশাতে হবে। সবশেষে জেলাটিন গরম করে গলিয়ে মিশিয়ে দিন।

সর্বশেষ: উপকরণ ১ থেকে স্পঞ্জ পাতলা করে হৃদয়াকৃতির মতো কেটে বসিয়ে কফির সিরাপ দিয়ে ভিজিয়ে নিন। এবার উপকরণ ২-এর মিশ্রণ ঢালতে হবে অর্ধেক পরিমাণ। আবার উপকরণ ১ থেকে স্পঞ্জ পাতলা করে কেটে কফির সিরাপ দিন। উপকরণ ২-এর মিশ্রণ দিয়ে ডিপ ফ্রিজে ৮ থেকে ১০ ঘণ্টা রেখে দিন। তারপর ওপরে প্রয়োজনমতো কোকো পাউডার ও পছন্দমতো চকলেট ফুল দিয়ে সাজিয়ে পরিবেশন করুন।

স্পন্সরেড আর্টিকেলঃ