আজ বৃহস্পতিবার, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

ভার্চুয়াল কোর্ট চলায় সুবিধাবাদিরা সাধারণ মানুষকে হয়রানী করছে-এড.সাখাওয়াত

সংবাদচর্চা রিপোর্ট:

নারায়ণগঞ্জ আইনজীবী সমিতির সাবেক সভাপতি এডভোকেট সাখাওয়াত হোসেন খান বলেছেন, বিচার বিভাগ আংশিক চালু রাখার কারনে সাধারণ মানুষের যে পরিমান সমস্যার সম্মুখীন হয়েছে সেই সমস্যার সমাধানেই আমরা আন্দোলন করছি। ভার্চুয়াল কোর্ট পরিচালনার জন্য অপরাধের প্রবনতা চলছে। অনেক সুবিধাবাদি মানুষ সাধারণ মানুষকে হয়রানী করছে। ভূমিদূষ্যরা ভূমি দখল করে নিচ্ছে। আমরা এর থেকে পরিত্রান চাই।

মঙ্গলবার দুপুরে আদালত পাড়ায় সাধারণ আইনজীবীদের ব্যানারে নিয়মিতহ কোর্ট চালুর দাবীতে মানববন্ধনে এসব কথা বলেন তিনি।

সাখাওয়াত হোসেন আরও বলেন, আমাদের আন্দোলন সরকারের বিরুদ্ধে না। এটা সাধারণ মানুষের পক্ষের আন্দোলন।

মানববন্ধনে জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট হাবিব আল মুজাহিদ পলু বলেন, আইনজীবীদের পেশাকে টিকিয়ে রাখতে বর্তমানে একচুয়াল কোর্ট পরিচালনা করা উচিত। একদিকে যেমন সাধারণ আইনজীবীরা ভার্চুয়াল কোর্ট পরিচালনায় তারা সেই খরচ মিটাতে হিমশিম খাচ্ছে। অন্যদিকে সাধারণ মানুষ নিয়মিত কোর্ট পরিচালিত না হওয়ায় দেশের আইনের সুফল ভোগ করতে পারছে না।

তিনি আরও বলেন, রাজনীতি যার যার, এখানে আমরা সবাই আইনজীবী। আমাদের সকলের পেশা এক। রাজনীতির উর্দ্বে গিয়ে পেশাকে টিকিয়ে রাখতে আমরা এই আন্দোলনে যুক্ত হয়েছি।

এ সময়ে আরও উপস্থিত ছিলেন এডভোকেট রফিকুল ইসলাম আজাদ, এডভোকেট আলী আহম্মদ ভূইয়া, এডভোকেট খোরশেদ আলম মোল্লা, এডভোকেট আবু আল ইউসুফ খান টিপু, এডভোকেট এইচ এম আনোয়ার প্রধান প্রমুখ।

স্পন্সরেড আর্টিকেলঃ