আজ মঙ্গলবার, ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বড় বোনকে শেষ করলো ছোট বোন’ বড় সন্তানরা বঞ্চিত

সংবাদচর্চা রিপোর্ট:
সম্পত্তির লোভে পরে ছোট বোন হয়ে বড় বোনের স্বামীকে বিয়ে করে বড় সন্তানদের বঞ্চিত করেছে এমন অভিযোগ পাওয়া গেছে।

গত (২০ জুন) শুক্রবার এনায়েত নগর ইউনিয়নের পাঠানটুলির আইলপাড়া সম্পত্তির জের ধরে পিতা ও দুই পুত্রের সংর্ষষে আহত হয় ৮ জন। বড় স্ত্রীকে ২ শতাংশ জমি ও ছোট স্ত্রী ও সন্ত্রানকে ৮ শতাংশ জমি দিয়ে এক ছেলে ও ৩ মেয়েকে বঞ্চিত করে। সমস্যা সমাধানের জন্য পিতার কাছে বড় পরিবারের সন্তানরা আসলে ছোট স্ত্রী ও ছোট ছেলে বাক-বিতন্ডে জড়িয়ে পরে। এ সময় পিতা বাধা দিলে ও অভয় পক্ষের মধ্যে মারধরের ঘটনা ঘটে। এসময় প্রায় ৮ জন আহত হয় বলে জানা গেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, পাঠানটুলির আইলপাড়া এলাকার সাবেক বিআইডব্লিউটিসির সুপার ভাইজার মালেক মিয়ার বড় ছেলে মাসুমকে সম্পত্তি থেকে বঞ্চিত করার অভিযোগে ও ছোট সাকিবের সাথে সংঘাত সৃষ্টি হয়। এ ঘটনায় প্রথমে সিদ্ধিরগঞ্জ থানায় সাধারণ ডায়েরি করা হলে পরবর্তিতে ব্যবস্থা নিতে ফতুল্লা মডেল থানায় পাঠানো হয়।

তবে সাবেক বিআইডব্লিউটিসির সুপার ভাইজার মালেক মিয়ার দাবী, বড় পরিবারের যোগাযোগ নেই প্রায় ২০ বছর। হঠাৎ করে বড় ছেলে ও ৩ মেয়ে এসে সম্পত্তির দাবি করে। বড় পরিবারের স্ত্রীকে ২ শতাংশ জমি কিনে দিয়েছি ২০ বছর আগে। তবে বড় ছেলে ও ৩ মেয়ের সাথে যোগাযোগ ছিল না বলেও তিনি নিশ্চিত করেন।

বড় স্ত্রীরির সন্তান মাসুম বলেন, অন্যের বাড়িতে কাজ করে পানতা ভাত খেয়ে বড় হয়েছি। লেখাপড়া করতে পারি নাই। এখন আমাকে ও ৩ বোনকে সম্পতি থেকে বঞ্চিত করছে। পিতা (মালেক) কথা বলতে চাইলে ছোট ভাই সজিব বাধা দেয় ও গরম পানি ছুড়ে আমাদের পুড়িয়ে ফেলে। আমরা বাধা দিলে ও পিতা (মালেক) বাধা দিলে তাকেও মারধর করে সজিব। এছাড়া ছোট মামা দুল্লাল রাতে তল্লার বাড়িতে হামলা করে সজিবকে নিয়ে ও দলবল নিয়ে। আমরা বঞ্চিতরা বিচার চাই।

এ ঘটনার বিষয়ে নাসিকের কাউন্সিলর রুহুল আমিন মোল্লার সাথে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেন নি ।

স্পন্সরেড আর্টিকেলঃ